বরিশাল মেট্টোপলিটনের কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশাল মেট্টোপলিটনের কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে। আজ নগরীর খামারবাড়িতে মেট্টোপলিটন কৃষি অফিসের উদ্যোগে এই বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ অফিসার মোসাম্মৎ মরিয়ম।

তিনি বলেন, দেশের খাদ্যনিরাপত্তার জন্য জমির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে। আর এজন্য প্রতিবারের ন্যায় এবারও কৃষকদের প্রণোদনার ব্যবস্থা করছে বর্তমান সরকার। এতে কৃষকরা চাষাবাদে বেশ উৎসাহিত হচ্ছেন। ফলে দেশের উৎপাদন বাড়ছে কাঙ্খিত  পর্যায়। এ ধারা অব্যাহত রাখতে পারলে দেশ আরো এগিয়ে যাবে।

মেট্রোপলিটন কৃষি অফিসার জয়ন্তী এদবর-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহাদাত হোসেন, অতিরিক্ত উপপরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) মো. রেজাউল হাসান এবং অতিরিক্ত উপপরিচালক (শস্য) মো. নাসির উদ্দিন।

মেট্টোপলিটন কৃষি অফিসার জানান, এ কর্মসূচি আওতায় মহানগরের ৫ শ’ ৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষিকে বিনামুল্যে বিভিন্ন ফসলের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।  ফসলগুলো হলো: গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, মুগ, মসুর এবং খেসারি।