ভেটেরিনারি ও এনিমেল হাজবেন্ড্রী প্রফেশনালদের এক হয়ে কাজ করতে হবে-ড.হাবিব মোল্লা

বিশেষ প্রতিনিধি:ভেটেরিনারি ও এনিমেল হাজবেন্ড্রী প্রফেশনালদের এক হয়ে কাজ করার আহবান জানিয়েছেন বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (BVA)-এর মহাসচিব ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা। ভোক্তাদের জন্য নিরাপদ দুধ-ডিম-মাংস উৎপাদনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে এ দুই পেশার সাথে জড়িত ব্যক্তিবর্গ। ভেটেরিনারি ও এনিমেল হাজবেন্ড্রী প্রফেশনালদের কার্যকর অবদানে দেশের খামার থেকে টেবিল পর্যন্ত  প্রাণিসম্পদ সেক্টরে অভাবনীয় বিপ্লব ঘটেছে। কাজেই সকলে মিলে এক হয়ে কাজ করলে ভেটেরিনারি ও এনিমেল হাজবেন্ড্রী প্রফেশনালদের মর্যাদা আরো বৃদ্ধি পাবে।

পঞ্চমবারের মত কক্সবাজারে শুরু হওয়া তিন দিন ব্যাপী আন্তর্জাতিক মানের "Continuing Education for the Veterinarians of Bangladesh (CEVET)" সম্মেলনের সমাপনী দিনে নবিবার (২০ নভেম্বর) তিনি উপস্থিত সকলের কাছে এ আহবান ব্যক্ত করেন।



কক্সবাজারের রয়েল টিউলিপ এর সাফিনা হল রুমে  দুপুর ১২ টায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা.মনজুর মোহাম্মদ শাহজাদা, এসিআই এগ্রিবিজনেসেস এর প্রেসিডেন্ট ড. এ এইচ এফ আনসারী, BVC রেজিষ্ট্রার ডা. গোপাল চন্দ্র বিশ্বাস সহ দেশ-বিদেশের বিভিন্ন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ দুই পেশার সাথে সংশ্লিস্ট ব্যক্তিবর্গ অংশগ্রহন করেন।



ডঃ মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা এগ্রিলাইফ২৪ ডটকম-কে বলেন এ সম্মেলনে দেশ-বিদেশের বরেণ্য নবীন-প্রবীণ মিলে প্রায় সাতশতাধিক ভেটেরিনারি এবং এনিমেল হাজবেন্ড্রীয়ানদের মিলনমেলা তাদেরকে বেশ অনুপ্রাণিত করেছে। পোল্ট্রি-ডেইরি উৎপাদন থেকে এর সাথে সংশ্লিস্ট নানা কারিগরী বিষয়ের উপর বিভিন্ন রকম যুগোপযোগী প্রশিক্ষণে অংশ নিয়েছেন তারা। বৈশ্বিক প্রেক্ষাপট বিবেচনায় এবারের সম্মেলনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে জানান তিনি।