বাংলাদেশ লাইভস্টক সোসাইটির নতুন অফিস, ভেটেরিনারি ক্লিনিক ও ঔষধের দোকান উদ্বোধন

এগ্রিলাইফ২৪ ডটকম:প্রাণিসম্পদ সংশ্লিষ্ট সকললের সেবার পরিধি বাড়াতে বাংলদেশ লাইভস্টক সোসাইটির নতুন অফিস, ভেটেরিনারি ক্লিনিক ও ঔষধের দোকান উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৬ নভেম্বর) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নারিকেল বাড়ীয়াস্থ ক্যাম্পাস সংলগ্ন কাশিয়াডাঙ্গা-বেলপুকুর বাইপাশ সড়কের পাশে এসব প্রতিষ্ঠান আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। নতুন অফিসের উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি এবং সমিতির কোষাধ্যক্ষ ড. মোঃ ইসমাইল হক।

প্রাণিসম্পদ সংশ্লিষ্ট সকলকে সার্বিক সহায়তা যেমন-প্রশিক্ষণ, কারিগরী সহায়তা, গবাদি প্রাণি ও পাখির সাধারণ ও শল্য চিকিৎসা প্রদান, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ স্থাপন করে সম্ভাব্য সব ধরণের সেবা প্রাপ্তির ব্যাপারে খামারী ও সেবা প্রদানকারী বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সহায়তা প্রদান করার উদ্দেশ্য নিয়ে বিএলএস এর নতুন এ ঠিকানার শুভ উদ্বোধন করা হয়েছে। এখান থেকে সহজ শর্তে ও স্বল্প মূল্যে প্রদানকৃত সেবা থেকে প্রাপ্ত আয়ের অধিকাংশই সমিতির কল্যানে ব্যয় করা হবে বলে জানান সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ হেমায়েতুল ইসলাম আরিফ।



তিনি আরও বলেন যে, সমিতির এই ভেটেরিনারি ক্লিনিকটি সদ্য পাশকৃত প্রাণিচিকিৎসক এবং অধ্যায়নরত শিক্ষার্থীদের হাতে কলমে প্রশিক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অফিস সময়ের পরে এ ক্লিনিকে তিনি সেবা প্রদান করবেন এবং অর্জিত সেবা মূল্যের পুরোটাই তিনি সমিতির তহবিলে দান করবেন বলে ঘোষণা দেন। রাজশাহী পোল্ট্রি এসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সহসভাপতি মোঃ এনামুল হক নতুন অফিসের পাশাপাশি রাজশাহীর বন্ধগেটে তার ব্যবসা প্রতিষ্ঠানে সমিতির সূচনালগ্নের ঠিকানাটাও চালু রাখার পক্ষে প্রস্তাব করলে সকলেই তার সাথে একমত পোষণ করেন। নতুন ঠিকানার মাধ্যমে সমিতির কার্যক্রম আরও সুষ্ঠু, বেগবান ও সুশৃংখল হবে এবং প্রাণিসম্পদ তথা জনকল্যানে আরও গুরুত্বপূর্ণ রাখবে বলে সমিতির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ তাদের বক্তব্যে উল্লেখ করেন।  



অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, সমিতির যুগ্ম তথ্য ও যোগাযোগ সম্পাদক মোঃ মাসুদ রানা, মোঃ জাহিদ হাসান, সমিতির যুগ্ম সাংগঠনিক সম্পাদক মোঃ মুনতাসির রহমান শুভ, সাংগঠনিক সম্পাদক মোসাঃ সেলিনা খাতুন, ড. মোঃ আজিজুর রহমান, নির্বাহী সদস্য ডাঃ মোঃ আব্দুল মান্নান সহ-সাধারণ সম্পাদক জাফর রায়হান শ্রাবণ, আজীবন সদস্য মোঃ নজরুল ইসলাম, সদস্য মোঃ মাসুদ আলম সহ সমিতির বিভিন্ন পর্যায়ের সদস্য ও খামারীবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।