নওগাঁয় বাল্যবিয়ে নিরোধ কমিটির সাথে ব্র্যাকের সমন্বয় সভা

জেলা বার্তা পরিবেশক, নওগাঁ:নওগাঁয় ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি (সেলপ) এর আয়োজনে জেলা বাল্যবিয়ে নিরোধ কমিটির সাথে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক এক সমন্বয় সভা অনুষ্টিত হয়েছে।

রবিবার (১৩ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত এ সমন্বয় সভায় সভাপতিত্ব করেন নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। ব্র্যাক জেলা সমন্বয়কারী স্বপন কুমার মিস্ত্রীর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁর পুলিশ সুপার মোঃ রাশিদুল হক।

সভায় ব্র্যাক সেলপ কর্মসূচি জেলায় বাল্য বিয়ে প্রতিরোধে কি কি কাজ করছে তাঁর বিস্তরিত বর্ণনা করা হয়। জেলা প্রশাসক এবং পুলিশ সুপার তাদের বক্তব্যে ব্র্যাকের বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক কার্যক্রমকে ধন্যবাদ জানান এবং মাঠ পর্যায়ে বিশেষ করে স্কুল এবং ইউনিয়ন পর্যায়ে সচেতনতা মূলক কার্যক্রম করার পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিজিবি-১৪ এবং বিজিবি-১৬ ও র‌্যাব-৫ এর কমান্ডার, এনএসআই এবং ডিজিএফাইয়ের উর্ধতন কর্মকর্তা সহ জেলা পর্যায়ের সকল কর্মকর্তা, জেলার সকল উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ কাজী, ইমাম, শিক্ষক,পুরোহিত, যুব প্রতিনিধি, নারী প্রতিনিধি, এনজিও প্রতিনিধি গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

সভায় ব্র্যাকের পক্ষে সেলপ কর্মসূচির টেকনিক্যাল ম্যানেজার সাজ্জাদুর রহমান, ডিএম আবু সায়েম, শরিফুল আলম, অফিসার মোঃ আমিনুল হক উপস্থিত ছিলেন।