নওগাঁয় ব্র্যাকের ইয়ুথ অ্যাডাল্ট পার্টনারশিপ সংলাপ অনুষ্ঠিত

কাজী কামাল হোসেন, নওগাঁ:নওগাঁয় ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির আওতায় পরিচালিত অধিকার এখানে, এখনই প্রকল্প এর আয়োজনে ইয়ুথ এডাল্ট পার্টনারশিপ সংলাপ অনুষ্ঠিত  হয়েছে।

বুধবার (৯ নভেম্বর) নওগাঁ সদর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত কৈশোরকালীন স্বাস্থ্য সেবা বিষয়ক ইয়ুথ, ইনডিরেক্ট ও ডিরেক্ট এ্যাকটরদের সমন্বয়ে ওরিয়েন্টেশন সংলাপে উপস্থিত ছিলেন নওগাঁ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম,উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন।

ইয়ুথ সদস্য মো: আল আমিনের  সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্র্যাক জেলা সমন্বয়কারী স্বপন কুমার মিস্ত্রি। সভার উদ্দেশ্য ও প্রকল্প বিষয়ে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্পের ডিস্ট্রিক ইয়ুথ মবিলাইজার আব্দুল হালিম এবং ব্র্যাকের সেফগাডিং নীতিমালা সম্পর্কে আলোচনা করেন প্রকল্পের এরিয়া কোঅডিনেটর মাধুরী সূত্রধর।

অনুষ্ঠানে শারীরিক পরিবর্তন, সচেতনতা বৃদ্ধি ও করণীয় সম্পর্কে শাহানা কার্টুন ভিডিও প্রদর্শন করা হয়। সভায় সমন্বিত যৌনতার শিক্ষা এবং হাইজেনিক টয়লেট ব্যবস্থা বাস্তবায়নে বর্তমান অবস্থান সমূহ, চ্যালেঞ্জ  ও করণীয় বিষয়ে এবং যুব বান্ধব স্বাস্থ্যসেবা বর্তমান পরিস্থিতি ও চ্যালেঞ্জ বিষয়ে আলোচনা করা হয়।  

অন্যান্যদের মধ্যে শিক্ষক, ধর্মীয় নেতা, আইনজীবী, জনপ্রতিনিধি, সাংবাদিক, বৈচিত্র্যময় লিঙ্গের মানুষ সংস্কৃতিকর্মী ও ইয়ুথসহ ২৫ জন অংশগ্রহণ করেন।