মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রংপুর কেআইবি’র উদ্যোগে বৃক্ষের চারা বিতরণ

এগ্রিলাইফ২৪ ডটকম: মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬তম শুভ জন্মদিন উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ  (কেআইবি), রংপুর জেলা শাখা ও বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ, রংপুর জেলা শাখা যৌথ উদ্যোগে গতকাল (২৮ সেপ্টেম্বর) বিকেলে রংপুর জেলার কাউনিয়া উপজেলায় বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সি অডিটোরিয়াম হতে পাঁচ হাজার বনজ, ফলজ ও ঔষধি বৃক্ষের চারা বিতরণ করা হয়। চারা বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ রংপুর জেলা শাখার সভাপতি কৃষিবিদ আলী আজম।

এসময় কৃষিবিদ আলী আজম বলেন বঙ্গবন্ধু, আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন এবং তারই কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক মুক্তির পথে দেশকে পরিচালিনা করছেন। কেআইবি সাধারণ সম্পাদক কৃষিবিদ আবু সায়েম বলেন জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে কৃষিতে এসেছে ঈর্ষণীয় সাফল্য। জননেত্রী শেখ হাসিনার বিশ্বের ২য় সেরা প্রধানমন্ত্রী হিসেবে স্বীকৃতি লাভ আমাদের পরম গৌরবের বিষয়।

চারা বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন রংপুর বিভাগ কৃষি উন্নয়ন প্রকল্পের সিনিয়র মনিটরিং অফিসার কৃষিবিদ আবু ফাত্তাহ মো. রওশন কবীর, কৃষি শিক্ষক কৃষিবিদ আহসান হাবিব লিবার্টি, অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ মাহবুবুর রহমান ও কৃষিবিদ শামীমুর রহমান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহনাজ পারভিন প্রমুখ।

এ সময় ৫০টি শিক্ষা প্রতিষ্ঠান স্কুল-কলেজ-মাদ্রাসা প্রতিনিধি, কৃষক সংগঠনের প্রতিনিধি, মসজিদের ইমাম ও মন্দিরের পুরোহিতদের মাঝে চারা বিতরণ করা হয়।