নওগাঁয় দিনব্যপী নেটওয়ার্ক কর্মশালা

জেলা বার্তা পরিবেশক, নওগাঁ:নওগাঁয় পারস্পরিক শিখন সম্পর্কিত দিনব্যপী এক নেটওয়ার্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশে পারস্পরিক শিখন কর্মসূচী (এইচএলপি) প্রাতিষ্ঠানিকীকরণ সম্পর্কিত এই নেটওয়ার্ক কর্মশালা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সোমবার (১২সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে অনুষ্ঠিত হয়।

নওগাঁ জেলা প্রশাসন, সুইজারল্যান্ড সরকার, ওয়াটার এইড এবং ডাসকো ফাউন্ডেশনের সহযোগিতায় স্থানীয় সরকার বিভাগের জাতীয় স্থানীয় সরকার ইউনিট বাস্তবায়িত বাংলাদেশে পারস্পরিক শিখন কর্মসূচী প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্পের আওতায় আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

কর্মশালায় ঢাকা থেকে ভার্চূয়ালী যুক্ত হয়ে বক্তব্য রাখেন প্রকল্পের পরিচালক সরকারের যুগ্ম সচিব মোঃ ইশরাত হোসেন খান এবং সহায়ক ও প্রকল্প কার্যক্রম উপস্থাপন করেন ওয়াটার এইড-এর কর্মকর্তা মাহফুজুর রহমান। অন্যান্যের মধ্যে নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন বক্তব্য রাখেন।

কর্মশালায় উপজেলা, ইউনিয়ন পরিষদগুলো ভালো শিখন মার্কেট প্লেস, পদ্ধতির মাধ্যমে নিজ নিজ ইউনিয়ন পরিষদের জন্য এক বা একাধিক ভালো-শিখন নির্বাচন এবং আগামীূ ইউপি বাজেটে অন্ত:র্ভূক্তির মাধ্যমে বাস্তবায়নের এবং প্রকল্প পরবর্তী সময়ে স্ব-উদ্যোগে এই কার্যক্রম বাস্তবায়নের কর্মপরিকল্পনা প্রনয়ন করা হয়।

কর্মশালায় জেলার ১১টি উপজেলা থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ, ই্উনিয়ন পরিষদের নির্বাচিত প্রতিনিধিবৃন্দ এবং কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।