বিশ্ব ডিম দিবস ২০২২ ও বিশ্ব খাদ্য দিবস ২০২২ উপলক্ষে BSSF-এর "সেফ ফুড ডাইজেস্ট"-এর জন্য প্রবন্ধ আহবান

এগ্রিলাইফ২৪ ডটকম:বিশ্ব ডিম দিবস ২০২২ ও বিশ্ব খাদ্য দিবস ২০২২ উদযাপন উপলক্ষ্যে Bangladesh Society for Safe Food (BSSF) প্রতি বছরের মত এবারও সেফ ফুড ডাইজেস্ট প্রকাশ করতে যাচ্ছে। Bangladesh Society For Safe Food কর্তৃক Safe Food Digest নামের চমৎকার এই ম্যাগাজিনটি ২০২০ সন থেকে প্রতি বছর প্রকাশিত হয়ে আসছে। ম্যাগাজিনটি বাংলায় হওয়ায় সকল বিশ্ববিদ্যালয় সহ সর্ব মহলে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বিশ্বায়নের এই যুগে প্রানিজ আমিষ তথা ডিম, দুধ, মাংস, মাছ, নানাবিধ শস্য ও শাক-সব্জী, ফল-মূল কিভাবে নিরাপদ করা যায় এ ম্যাগাজিনের মাধ্যমে সেটি তুলে ধরা হয়। এই বিষয়ে দেশের সকল সেক্টর থেকে উক্ত প্রকাশনার জন্য সকল পেশাজীবি, উদ্যোক্তা ও ছাত্র-ছাত্রীদের কাছ থেকে তথ্যবহুল লেখা আহবান করেছে বাংলাদেশ সোসাইটি ফর সেফ ফুড।

বিষয়সমূহ: ডিম, শস্য, দুধ, মাছ, মাংসসহ সকল ধরণের খাদ্যের উৎপাদন, পুষ্টিগুণ, মাননিয়ন্ত্রণ, সংরক্ষণ, খাদ্যভ্যাস ও খাদ্য সম্পর্কিত বিভিন্ন টেকসই প্রযুক্তি।

প্রবন্ধ লেখা ও জমা দেওয়ার নিয়মাবলী :
১। প্রবন্ধ বাংলা বা ইংরেজি ভাষায় লিখতে হবে (সায়েন্টিফিক নামের ক্ষেত্রে ইংরেজি ফন্ট গ্রহণযোগ্য)
২। Font অবশ্যই বাংলার ক্ষেত্রে ফন্ট SutonnyMJ এবং ইংরেজির ক্ষেত্রে Times New Roman ব্যবহার করতে হবে। অন্য Font গ্রহণযোগ্য নয়। Font Size: 12; Line Space: Double Format: Word file
৩। সর্বোচ্চ শব্দ সংখ্যা: ১৫০০ (প্রবন্ধের শিরোনাম ও ঠিকানা বাদে)
৪ । প্রবন্ধের শেষে লেখকের নাম, পদবী, ঠিকানা, ই-মেইল ও মোবাইল নম্বর লিখতে হবে।
৫ । প্রবন্ধ পাঠানোর ই-মেইল: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.
৬। প্রবন্ধ প্রেরণের শেষ তারিখ: ১৫ সেপ্টেম্বর ২০২২

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ:
ডা. মোহাম্মদ সরোয়ার জাহান, মেম্বার সেক্রেটারি এবং প্রফেসর ডা. মো. মোস্তফা আনোয়ার সোহেল, কনভেনার
প্রকাশনা উপ-কমিটি,বাংলাদেশ সোসাইটি ফর সেফ ফুড
Bangladesh Society for Safe Food (BSSF)
মোবাইল: ০১৩০৩-৫৪২৮৭১, ০১৭১১-০৫৪৭২৮