বরিশালে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগস্ট নগরীর খামারবাড়িতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) এবং কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) বরিশাল জেলা শাখার উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ডিএইর উপপরিচালক ও কেআইবির সভাপতি মো. হারুন-অর-রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিএইর অতিরিক্ত পরিচালক হৃদয়েশ^র দত্ত। বিশেষ অতিথি ছিলেন কেআইবি‘র সাধারণ সম্পাদক ও জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. নুরুল আলম এবং কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের সাবেক অধ্যক্ষ নিখিল রঞ্জন মন্ডল।

সহকারি আঞ্চলিক বীজ প্রত্যয়ন অফিসার মো. জাকির হোসেন তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্রের উপপরিচালক ডা. নাসির উদ্দিন আহমেদ, ঝালকাঠির জেলা বীজ প্রত্যয়ন অফিসার মো. অলিউল আলম, আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহাদাত হোসেন, বরিশাল সদরের উপজেলা কৃষি অফিসার মোসা. ফাহিমা হক, বানারীপাড়ার অতিরিক্ত কৃষি অফিসার মো. মাহফুজুর রহমান, উপসহকারি কৃষি কর্মকর্তা মো. মনিরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর জীবনাদর্শ এবং দেশের মানুষের জন্য তাঁর অবদান সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।  পরে ’পঁচাত্তরের ১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে দো’য়ার আয়োজন করা হয়। অনুষ্ঠানে কৃষি সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের শতাধিক  কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।