পানি সম্পদ মন্ত্রণালয়ে জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ পালন পালন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা আজ পানি সম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভার সিদ্ধান্ত মতে ঐ দিন পানি উন্নয়ন বোর্ডের সকল মসজিদে ১৫ আগস্ট এ নিহদের স্মরণে, দেশ ও জাতির কল্যান এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু-সুস্বাস্থ্য কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। এছাড়া রাজধানীর পানি ভবনসহ সকল বিভাগ ও জেলায় পানি উন্নয়ন বোর্ডের অফিসের সর্বাধিক দৃশ্যমান স্থানে ১০ আগস্টের মধ্যে বড় আকারে ব্যানার স্থাপন করা। এ ব্যাপারে সকল প্রধান প্রকৌশলীদের নির্দেশনা প্রদানের সিদ্ধান্ত হয়।

যথাযোগ্য মর্যদায় ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পনের আগস্ট সকালে পানি সম্পদ মন্ত্রণালয়ের পক্ষ হতে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এর সিদ্ধান্ত গৃহিত হয়। পনের আগস্টকে উপলক্ষ‌্য করে কর্মকর্তা/কর্মচারীদের রচনা প্রতিযোগিতারও আয়োজন করা হচ্ছে।

পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি সভায় উপস্থিত ছিলেন। এছাড়া সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, অতিরিক্ত সচিববৃন্দ,পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদসহ মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।