জাতীয় বৃক্ষমেলায় গার্ডেন মাস্টার, প্ল্যান্ট ডক্টরসহ নানা সার্ভিস প্রদান করছে ACI Green Solution

রাজধানী প্রতিনিধি:০৫ জুন- ০৪ জুলাই পুরাতন বানিজ্যমেলা প্রাঙ্গণে শুরু হয়েছে এক মাস ব্যাপী জাতীয় বৃক্ষরোপণ অভিযান এবং বৃক্ষমেলা -২০২২। বন অধিদপ্তর কতৃক আয়োজিত "বৃক্ষপ্রাণে প্রকৃতি -প্রতিবেশ আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ" উপজীব্যকে সামনে রেখে  এবারের বৃক্ষমেলায় দেশের বিভিন্ন স্থান থেকে আগত নার্সারি এবং হ্যান্ডিক্রাফটস মিলিয়ে মোট  ১০৮টি স্টল অংশগ্রহণ করেছে।

মেলায় প্রতিবারের ন্যায় এবারও অংশ নিয়েছে ACI Green Solution. মেলায় কথা হয় এসিআই গ্রীন সলিউশনের বিজনেস ডেভেলপমেন্টের সিনিয়র এক্সিকিউটিভ মিস সোনিয়া রশীদের সাথে। তিনি বলেন, সবুজায়ন বৃদ্ধি এবং দূষণ রোধকল্পে কাজ করে যাচ্ছেন তারা। আনুষ্ঠানিকভাবে ফেব্রুয়ারী ২০২১ সাল থেকে যাত্রা শুরু করেছে এসিআই গ্রীন সলিউশন।

তিনি আরো বলেন, নিরাপদ সবজি এবং ফল উৎপাদনে সহায়তা করতে গার্ডেন মাস্টার (বাগান পরিচর্যা সেবা), প্ল্যান্ট ডক্টর, স্প্রে-ম্যান সার্ভিস, কনসালটেন্সি এন্ড এডভোক্যাসি সার্ভিস সমুহ প্রদান করছেন তারা। এছাড়া তারা বসতবাড়ীর বাগান প্যাকেজ, ছাদ বাগান, ইনডোর কমিউনিটি বাগান, ল্যান্ডস্কেপিং, লন প্রস্তুতকরণ, ওয়াল গার্ডেন, হাইড্রোপনিক, ড্রিপ ইরিগেশন এবং স্প্রিংকলার ইরিগেশনসহ বিভিন্ন ধরনের প্যাকেজসমুহ সার্ভিসে রেখেছে বলে জানান তিনি।



নিরাপদ সবজি ও ফল উৎপাদনে জৈব বালাইনাশক নিমবিসিডিন এবং ভিটামিন Flora বাজারজাত করছে এসিআই গ্রীন সলিউশন। Flora উদ্ভিদের শক্তি বৃদ্ধি করে, ফুলের সংখ্যা বৃদ্ধি করে ও ঝরে পড়া রোধ করে এবং অধিক ফলন নিশ্চিত করে, এছাড়া জৈব বালাইনাশক নিমবিসিডিন ব্যবহারে সকল ধরনের মাকড়, এফিড, জ্যাসিড, ডগা ও ফল ছিদ্রকারী পোকা ইত্যাদির আক্রমণ রোধ করে বলে জানান তিনি।



এছাড়া, যেকোনো ধরনের তথ্য জানার জন্য জরুরি হেল্পলাইন (০১৩১৩-৭৬২১১১) সেবাও প্রদান করছেন তারা। বিভিন্ন রকম সেবা এবং প্যাকেজসমুহ জানতে বাগানীদের জাতীয় বৃক্ষমেলায় EX-3 নং স্টল পরিদর্শন করার জন্য আমন্ত্রণ জানান তিনি।