সম্প্রচারের অর্ধযুগে "দীপ্ত কৃষি"

রাজধানী প্রতিনিধি:দীপ্ত কৃষি বাংলাদেশের কৃষি উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করেছে। দেশের যে কয়টি টিভি চ্যানেল কৃষি অনুষ্ঠান এবং কৃষি বিষয়ক সংলাপ-এর আয়োজন করে দেশের কৃষক থেকে সাধারণ ভোক্তাসহ সকল মহলে সমাদৃত হয়েছে তার মধ্যে অন্যতম হলো দীপ্ত কৃষি। বাংলাদেশের কৃষি বিষয়ক প্রথম টিভি সংলাপ "দীপ্ত কৃষি সংলাপ" এ সম্পৃক্ত হতে পেরে ফার্মিং ফিউচার বাংলাদেশ যেমন গর্বিত তেমনি কৃষির উন্নয়নে নিত্য-নতুন সংলাপগুলি দীপ্ত কৃষি'র মাধ্যমে সংশ্লিষ্টদের মাঝে পৌঁছে দিতে পেরে তিনি এবং তার সহকর্মীরা অত্যন্ত আনন্দিত।

গত মঙ্গলবার (৭ জুন) সন্ধ্যা ৭:৩০ টায় দীপ্ত টিভি স্টুডিওতে দীপ্ত কৃষি সম্প্রচারের ছয় বৎসর উদযাপনকালে এগ্রিলাইফ২৪ ডটকমকে এমনটাই জানালেন দীপ্ত কৃষি সংলাপের প্রধান পৃষ্ঠপোষক ও ফার্মিং ফিউচার বাংলাদেশ-এর নির্বাহী পরিচালক মোঃ আরিফ হোসেন। দীপ্ত কৃষি'র ছয় বছর উদযাপন উপলক্ষে দীপ্ত কৃষি টিমকে ফার্মিং ফিউচার বাংলাদেশ-এর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন দীপ্ত কৃষি সংলাপ" এর উপস্থাপক মোঃ আরিফ হোসেন।

জনাব আরিফ হোসেন বলেন, ফার্মিং ফিউচার বাংলাদেশ, দীপ্ত কৃষি সংলাপ" এর যাত্রার অংশ হতে পেরে খুবই গর্বিত। বাংলাদেশে কৃষি বিষয়ক প্রথম টিভি সংলাপ (দীপ্ত কৃষি সংলাপ)এর প্রধান পৃষ্ঠপোষক হিসেবে তাদেরকে বিবেচনা এবং সম্প্রচার করার জন্য ফার্মিং ফিউচার বাংলাদেশের পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা। এজন্য তিনি দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক জনাব কাজী জাহিদুল হাসানকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।



দীপ্ত কৃষির ৬ বছর উদযাপন উপলক্ষে টিভি চ্যানেলটির ষ্টুডিওতে অনুষ্ঠানের কলাকুশলীদের নিয়ে সংক্ষিপ্ত এক অনুষ্ঠানের আয়োজন করা হয় এ সময় উপস্থিত ছিলেন কাজী ফর্মস-এর  পরিচালক কাজী জাহিন হাসানসহ উভয় প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য ফার্মিং ফিউচার বাংলাদেশ নিবেদিত দীপ্ত কৃষি সংলাপটি মোঃ আরিফ হোসেন-এর উপস্থাপনায় প্রচারিত হয় প্রতি শুক্রবার বিকাল, ৫:৩০ মিনিটে। বাংলাদেশের কৃষি বিষয়ক প্রথম টিভির সংলাপ "দীপ্ত কৃষি সংলাপ"-এ ধারাবাহিকভাবে প্রচারিত অনুষ্ঠানমালা গুলি দেশের কৃষি, পোল্ট্রি, ডেইরি ও মৎস্য সেক্টরের নিরবিচ্ছিন্ন অবদান রেখে চলেছে বলে মনে করেন সমাজের মচেতন মহলের সকলে।