বরিশালে ডিএই কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ নগরীর খামারবাড়ির কৃষি তথ্য সার্ভিসের সম্মেলনকক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ডিএই বরিশালের উপপরিচালক মো. হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরেজমিন উইংয়ের অতিরিক্ত পরিচালক (মনিটরিং ও বাস্তবায়ন) বাদল চন্দ্র বিশ্বাস।

প্রধান অতিথি বলেন, জনসংখ্যার আধিক্য, কৃষি জমি কমে যাওয়া এবং জলবায়ু পরিবর্তনজনিত কারণে এখনকার কৃষি আগের তুলনায় অনেক চ্যালেঞ্জিং। এর মধ্য দিয়ে ২০৩০ সালে এসডিজি অর্জন আর ২০৪১ সালে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য আমাদের সম্মিলিতভাবে কাজ করতে হবে। আর তা বাস্তবায়ন হলেই দেশের খাদ্য ও পুষ্টির নিরাপত্তা নিশ্চিত হবে। তিনি আরো বলেন, প্রকল্পের উন্নয়নমূলক কাজের গুণগতমান বজায়ের পাশাপাশি সংখ্যাগত বিষয়ের ওপরও গুরুত্ব দিতে হবে। তবেই আমরা সফলকাম হব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভাসমান বেডে সবজি ও মসলা চাষ, গবেষণা, সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্পের (ডিএই অংগ) উপ-প্রকল্প পরিচালক ড. বিজয় কৃষ্ণ বিশ্বাস। পটুয়াখালী সদরের উপজেলা কৃষি অফিসার মার্জিন আরা মুক্তার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পটুয়াখালীর উপপরিচালক একেএম মহিউদ্দিন, বরগুনার উপপরিচালক আবু সৈয়দ মো. জোবায়দুল আলম, পিরোজপুরের উপপরিচালক ড. মোহাম্মদ নজরুল ইসলাম শিকদার, ঝালকাঠির উপপরিচালক মো. মনিরুল ইসলাম, ভোলার উপপরিচালক মো. হাসান ওয়ারীসুল কবীর,  পটুয়াখালীর জেলা প্রশিক্ষণ অফিসার মো. খায়রুল ইসলাম মল্লিক, অতিরিক্ত উপপরিচালক মো. জাকির হোসেন তালুকদার, উজিরপুরের উপজেলা কৃষি অফিসার মো. তৌহিদ প্রমুখ।

মতবিনিময় সভায় ৭০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।