আড়াইহাজার উপজেলার ইউএলও কৃষিবিদ ডা: আবু কাউসার চঞ্চল আর নেই

রাজধানী প্রতিনিধি:নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার ইউএলও কৃষিবিদ ডা: আবু কাউসার চঞ্চল আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। আজ (২৩ জানুয়ারী) বিকেল ৩:০০ আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৪৭ বৎসর। তিনি স্ত্রী, দুই কন্যা, বাবা, মা, ভাই, বোন, সহকর্মী এবং অসংখ্য শুভাকাংখী রেখে গেছেন। মরহুম কাউসার জেলা ভেটেরিনারি হাসপাতাল, মুন্সীগঞ্জ-এ ভেটেরিনারি সার্জন পদে দীর্ঘদিন কর্মরত ছিল। পরবর্তীকালে ২৪ তম বিসিএস এর মাধ‍্যমে লাইভস্টক ক‍্যাডার এ ভেটেরিনারি সার্জন পদে যোগদান করেন।

আজ রাত ১০ টায় রাজধানীর বাসাবোতে তা নিজ বাসা সংলগ্ন মসজিদ এ মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এরপর দাফনের উদ্দেশ্যে তার লাশ নিজ গ্রাম জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায় নিয়ে যাওয়া হবে বলে তার বন্ধু-বান্ধব সূত্রে জানা গেছে।

তিনি জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ছোটবেলা থেকেই অসম্ভব মেধাবী কাউসার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৯৯২-৯৩ সেশনের ভেটেরিনারি অনুষদ হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে কর্মজীবনে প্রবেশ করেন। তিনি আশরাফুল হক হলের আবাসিক ছাত্র ছিলেন।

এদিকে মরহুমের মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন কৃষিবিদদের বিভিন্ন সামাজিক সংগঠন। শোক ও সমবেদনা জানিয়েছেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-এর মহাসচিব কৃষিবিদ মো:খায়রুল আলম প্রিন্স, কেআইবি ঢাকা মেট্রোর সভাপতি মোঃ লিয়াকত আলী জুয়েল, সাধারণ সম্পাদক কৃষিবিদ ড. তাসদিকুর রহমান সনেট, বাংলাদেশ ভেটেরিনারি অ্যাসোসিয়েশনের (বিভিএ) মহাসচিব ডঃ মোঃ হাবিবুর রহমান মোল্লা, ২৪ বিসিএস লাইভস্টক পরিবারসহ অনেকেই। সকলেই মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। মহান রাব্বুল আলামিন তাকে জান্নাত নসিব করুন।- আমিন