বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন কৃষি সচিবের শ্রদ্ধা নিবেদন

এগ্রিলাইফ২৪ ২৪ ডটকম:কৃষি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত নতুন সচিব মো. সায়েদুল ইসলাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন। রবিবার (০২ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে গিয়ে প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) এর নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মো. বখতিয়ার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক মো. বেনজীর আলম, কৃষি তথ্য সার্ভিসের পরিচালক মো. শাহজাহান আলী বিশ্বাস ছাড়াও বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মো: সায়েদুল ইসলাম ০২ জানুয়ারি ২০২২ তারিখে সচিব হিসেবে কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করেন। তিনি ১০ম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৯১ সালে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। কৃষি মন্ত্রণালয়ে যোগদান করার পূর্বে সচিব হিসেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন। এছাড়াও বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) এর চেয়ারম্যান, নৌ পরিবহণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বাংলাদেশ হাই কমিশনের কাউন্সিলার (লেবার), স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের উপসচিব পদে কর্মরত ছিলেন।

মাঠ পর্যায়ে তিনি টাংগাইল জেলার অতিরিক্ত জেলা প্রশাসক, রাজশাহীর বাঘা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি সিনিয়র সহকারী কমিশনার ও ১ম শ্রেণীর ম্যাজিস্ট্রেট হিসেবে কুমিল্লা, চট্টগ্রাম, গোপালগঞ্জ ও গাজীপুর জেলায় এনডিসি নেজারত ডেপুটি কালেক্টর হিসেবেও  দায়িত্ব পালন করেন।

মো: সায়েদুল ইসলাম কুষ্টিয়া জেলার সদর উপজেলার বেলঘরিয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬৪ সালের ০১ জানুয়ারি তারিখে জন্মগ্রহণ করেন।