পোল্ট্রি ও ডেয়রি খামারিদের মানসম্পন্ন ভেটেরিনারি সেবা দিতে ময়মনসিংহে চালু হলো ডাঃ বাঁধন'স চেম্বার

এগ্রিলাইফ প্রতিনিধি:পোল্ট্রি ও ডেয়রি খামারিদের মাঝে একটি মানসম্পন্ন ভেটেরিনারি সেবা দিতে ময়মনসিংহে চালু হলো ডাঃ বাঁধন'স চেম্বার। আজ শনিবার (৩ ডিসেম্বর) বিকেল ৪ টায় নগরীর কেন্দ্রস্থলের দুর্গাবাড়ি রোড-এর ব্যস্ততম এলাকায় চেম্বারটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এসময় ময়মনসিংহ অঞ্চলের বিভিন্ন পর্যায়ের ভেটেরিনারি কনসালটেন্ট, বিভিন্ন এনিমেল হেলথ কোম্পানির প্রতিনিধিবৃন্দ, এলাকার খামারী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একটি ভাল মানের ভেটেরিনারি সেবা উপহার দিয়ে এলাকার পোল্ট্রি খামারীদের প্রত্যাশা পূরণে দীর্ঘদিনের আকাংখা থেকেই এ চেম্বারটি চালুর উদ্যোগ বলে জানান ডা. বাঁধন চন্দ্র সরকার। এগ্রিলাইফ২৪ ডটকমকে টেলিফোনে তিনি বলেন, শিক্ষাজীবন শেষে ২০০০ তিনি এনিমেল হেলথ সেক্টরে তার কর্মজীবন শুরু হয়। এরপর সুদীর্ঘ ২১ বছর তিনি বিভিন্ন কোম্পানিতে চাকরি ও ব্যবসায় নিয়োজিত থাকার সুবাদে অর্জন করেছেন বিস্তর অভিজ্ঞতা। দেশে- বিদেশে ভ্রমণ করে ভেটেরিনারি পেশাকে করেছেন সমৃদ্ধ। ডা. বাঁধন তার অভিজ্ঞতালব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে এলাকার খামারীদের মাঝে ভেটেরিনারি সেবা পৌঁছে দিতে চান এমন ইচ্ছাই ব্যক্ত করলেন এ প্রতিবেদকের কাছে।

পোল্ট্রি এবং ডেইরী ফার্মারসদের কল্যানার্থে সম্পূর্ণ পেশাজীবি কনসালটেন্সি সেন্টার ডাঃ বাঁধন'স চেম্বার-এর উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত একাধিক খামারি এবং বিভিন্ন কোম্পানির প্রতিনিধিরা বলেন ময়মনসিংহের দুর্গাবাড়ি এলাকাটি একটি প্রানকেন্দ্র। এ ধরনের একটি চেম্বার ময়মনসিংহ কেন্দ্রিক এলাকার জন্য খুবই প্রয়োজন ছিল। ডাঃ বাঁধন'স চেম্বার প্রতিষ্ঠার মধ্য দিয়ে এলাকার পোল্ট্রি-ডেয়রী খামারীদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হলো বলে মনে করেন তারা।

ডাঃ বাঁধন'স চেম্বার থেকে ময়মনসিংহ এবং ময়মনসিংহের কেন্দ্রিক এলাকাগুলির ছাড়াও মোবাইলেও খামারিরা সেবা করতে পারবেন বলে জানান এর উদ্যোক্তা ডা. বাঁধন চন্দ্র সরকার। প্রতিদিন বিকেল ৫ টা থেকে রাত্রি ৯টা পর্যন্ত খামারীরা স্বল্পব্যয়ে ডাঃ বাঁধন'স চেম্বার থেকে ভেটেরিনারি সেবা গ্রহন করতে পারবেন।

ঠিকানা:
ডাঃ বাঁধন'স চেম্বার
১০/এ, দুর্গাবাড়ি রোড, ময়মনসিংহ
মোবাইল:০১৭০৩-৪৯৩৭০৪