পটুয়াখালীর কুয়াকাটায় এসএসিপি প্রকল্পের কর্মশালা অনুষ্ঠিত

নাহিদ বিন রফিক (বরিশাল): পটুয়াখালীতে এসএসিপি প্রকল্পের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২২ অক্টোবর (শুক্রবার) কুয়াকাটার একটি হোটেলে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) উদ্যোগে এই কর্মশালার আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম। তিনি বলেন, কৃষিকে আরো লাভজনক করা চাই। এ জন্য দরকার বিপণন ব্যবস্থাকে উন্নতকরণ। এর মাধ্যমে কৃষকপরিবারের মৌলিক চাহিদা পূরণ হবে। পাশাপাশি দেশের খাদ্য নিরাপত্তাও হবে নিশ্চিত।

আয়োজক প্রতিষ্ঠানের মহাপরিচালক মো. আসাদুল্লাহ্’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার,  নির্বাহী চেয়ারম্যান, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওয়াহিদা আক্তার এবং বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডিএই’র সরেজমিন উইংয়ের পরিচালক এ কে এম মনিরুল আলম, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের সদস্য পরিচালক ( ক্ষুদ্র সেচ) মো. জিয়াউল হক, কলাপাড়ার কৃষক মার্টিন  বৈরাগী প্রমুখ। অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং প্রকল্পের আওতাধীন কৃষকসহ  দেড় শতাধিক অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রকল্পের আওতাধীন কৃষক ও বিভিন্ন প্রতিষ্ঠানের ২০০ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।