'Shustho' নিয়ে এলো ২১ দিনের হ্যাবিট বিল্ডিং চ্যালেঞ্জ!

নিজস্ব প্রতিবেদক:প্রতিকারের চেয়ে প্রতিরোধ উত্তম হলেও আমাদের দেশের স্বাস্থ্যসেবা খাত এখনও কিন্তু প্রতিরোধমূলক পদক্ষেপ গ্রহণে নির্ভরশীল হয়ে উঠেনি। লাইফস্টাইলের উন্নয়ন ও শারীরিক সুস্থতা বজায় রাখতে অর্থ, সময় ও শ্রম ব্যয় করার চেয়ে, শারীরিক অসুস্থতা নিয়ে ভোগান্তি ও হাসপাতালে চিকিৎসার ব্যয়ভার বহন করাটাই যেন আমাদের কাছে শ্রেয় মনে হয়। সুস্থ জীবনধারা গড়ে তুলতে সহায়তা করতে এবং বিভিন্ন লাইফস্টাইল ডিজিজ উল্লেখযোগ্য ভাবে হ্রাসে সকলকে সচেতন করতে প্রতিজ্ঞাবদ্ধ এমনই একটি স্টার্টআপ প্রতিষ্ঠান 'Shustho- সুস্থ'।

যুগের সাথে সামঞ্জস্য রেখে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে খুব সহজেই সাধারণ মানুষের কাছে সুস্বাস্থ্য সম্পর্কিত জ্ঞান ছড়িয়ে দেওয়ার কাজ গত নয় মাস ধরে করে যাচ্ছে এই প্রতিষ্ঠানটি। সেই ধারা বজায় রেখে, আরও অধিক মানুষকে তাদের ফিটনেস জার্নি শুরু করা এবং স্বাস্থ্যকর অভ্যাস গড়ে তুলতে উৎসাহিত করার জন্য, Shustho নিয়ে এসেছে ২১ দিনব্যাপী (Shustho Habit Building Challenge 2.0) একটি চ্যালেঞ্জ।

এই ইভেন্টটি মূলত একটি মিনি ট্রান্সফরমেশন চ্যালেঞ্জ; যেখানে ব্যয়াম, স্বাস্থ্যকর খদ্যাভ্যাস ও পর্যাপ্ত বিশ্রামের টেকসই অভ্যাস তৈরী করতে শিখতে পারা যাবে 'Shustho' কমিউনিটির সাথে। এ চ্যালেঞ্জে অংশগ্রহণ করতে হলে প্রথমেই তাদের ফেসবুক পেইজটি ভিজিট করে ইভেন্ট পোস্টের রেজিস্ট্রেশন লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশন এর পর চ্যালেঞ্জ শুরুর আগে একজন সার্টিফায়েড পার্সোনাল ফিটনেস কোচ একটি সেশন নিয়ে ডায়েট, ওয়ার্কাউট ও রিকভারি গাইডলাইন দিয়ে দিবে যা পরবর্তী ২১ দিন অনুসরণ করতে হবে। প্রতি সপ্তাহে 'Shustho' টিম প্রগ্রেস আপডেট রেকর্ড করতে থাকবে।

এই চ্যালেঞ্জে বিজয়ী প্রথম তিন জনের জন্যথাকছে সর্বমোট ১০,০০০ টাকার ক্যাশ প্রাইজ। চ্যালেঞ্জে বিজয়ী তারাই হবেন যারা এই ২১ দিনে রেগুলার আপডেট কমিউনিটিতে শেয়ার করবেন, যাদের ইতিবাচক পরিবর্তন সবচেয়ে ভালো আসবে এবং যারা নিজেদের ট্রান্সফরমেশনের সাথে সাথে অপরকেও উৎসাহিত করবেন অ্যাকটিভ লাইফস্টাইল লিড করতে।

ইভেন্ট সম্পর্কে আরোও বিস্তারিত জানতে চোখ রাখুন 'Shustho' -র অফিশিয়াল ফেসবুক পেইজ (www.facebook.com/shusthobd)-এ অথবা কল/হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে যোগাযোগ  করতে পারেন +৮৮০১৯৭০৪০৮৬৫৯ নাম্বারে।

রেজিস্ট্রেশন ইতোমধ্যেই শুরু হয়েছে এবং শেষ হবে সেপ্টেম্বরের ১০ তারিখে। ২১ দিনের এই চ্যালেঞ্জ সেপ্টেম্বর ১১ তে শুরু হয়ে, শেষ হবে অক্টোবরের ০২ তারিখে।

রেজিস্ট্রেশন লিঙ্ক: https://cutt.ly/pWwOUpw; রেজিস্ট্রেশন ফি-৪৯৯ টাকা মাত্র।