বজ্রপাতরোধে সারিয়াকান্দিতে তালের চারা রোপন করলেন সাহাদারা মান্নান এমপি

এগ্রিলাইফ২৪ ডটকম:তাল গাছ যুগ যুগ ধরে বজ্রপাত রোধে অবদান রেখে চলেছে। পরিবেশবান্ধব এ গাছটি রোপনের মাধ্যমে একদিকে যেমন বজ্রপাতে মৃত্যুহার কমে যাবে তেমনি রাস্তাগুলো দৃষ্টিনন্দন হয়ে গড়ে উঠবে।  এসব দিক বিবেচনায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, সারিয়াকান্দি ও কৃষি সম্প্রসারন অধিদপ্তর, সারিয়াকান্দি-এর সহযোগিতায় বগুড়ার সারিয়াকান্দিতে শুরু হলো তালের চারা রোপণ কর্মসূচি।

গতকাল ১৩ জুন বগুড়া ০১ আসনের মাননীয় সাংসদ জনাবা সাহাদারা মান্নান তালের চারা রোপণের শুভ উদ্বোধন করেন। প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা ও বজ্রপাত থেকে মানুষকে রক্ষায় বাংলাদেশের প্রতিটি এলাকায় বেশি করে তাল গাছের চারা ও বীজ রোপনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সারিয়াকান্দি-সোনাতলার একান্ত প্রচেষ্টায় ও বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট এর সহযোগিতায় ইতিপূর্বে ১৫০০ টি তাল গাছের চারা হস্তান্তর করা হয়।

চারা রোপনকালে উপস্থিত ছিলেন সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ রাসেল মিয়া, উপজেলা কৃষি অফিসার আব্দুল হালিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারওয়ার আলম, উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক জনাব আব্দুল খালেক দুলু সহ স্ব স্ব ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি -সম্পাদক এবং আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।