তুলা উন্নয়ন বোর্ডের ইনসেপশন কর্মশালা অনুষ্ঠিত

রাজধানী প্রতিনিধি:রাজধানীর আকামু গিয়াসউদ্দিন মিলকী অডিটোরিয়ামে গতকাল ৮ জুন অনুষ্ঠিত হলো তুলার গবেষণা উন্নয়ন ও প্রযুক্তি হস্তান্তর প্রকল্পের ইনসেপশন কর্মশালা। তুলার গবেষণা উন্নয়ন ও প্রযুক্তি হস্তান্তর প্রকল্পের আওতায় ইনসেপশন কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ রুহুল আমিন তালুকদার, অতিরিক্ত সচিব, কৃষি মন্ত্রনালয়।

তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক, ড. আলহাজ উদ্দিন আহাম্মেদ এর সভাপতিত্বে উক্ত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, নির্বাহী চেয়ারম্যান, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল।

কর্মশালায় আরো উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক এসআরডিআই জনাব আঃ বারী , এ ছাড়াও ডিএই, এআইএস, বিজেআরআই, কৃষি বিপণন, কৃষি মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগের বিজ্ঞানী ও কর্মকর্তা গন। তুলা উন্নয়ন বোর্ড এর বিভিন্ন কর্মকর্তা ও বিজ্ঞনীগন।মোট ১০০ জন অংশগ্রহণ কারী অফ লাইন ও অনলাইনে অংশগ্রহণ করেন।

তুলার উন্নয়ন এবং বিস্তৃতি ঘটাতে বিস্তর গবেষণা পরিচালনা করে তুলা উন্নয়ন বোর্ড। আর সেই কাজের অগ্রগতি ধরে রাখতে এই ধরনের ইনসেপশন কর্মশালা অগ্রনী ভূমিকা পালন করবে বলে মত প্রকাশ করেন এর সাথে জড়িত গবেষকগণ।