চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ মান্দায় ভাতাভোগীদের ভাতা প্রদান ও মধ্যাহ্নভোজ

জেলা বার্তা পরিবেশক,নওগাঁ:নওগাঁর মান্দায় বিভিন্ন ভাতাভোগীদের ভাতা প্রদান ও মধ্যাহ্নভোজের আয়োজন করেছেন ইউ’পি চেয়ারম্যান। উপজেলার ভারশোঁ ইউ’পির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন এর উদ্যোগে এ মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। সরেজমিন দেখা যায়, উপজেলার দেলুয়াবাড়ী মাধ্যমিক মহানগর মাঠের এক পাশে জ্বলছে ছয়টি চুলা। সেখানে বড় বড় হাঁড়িতে চলছে রান্না। ১৪ মণ চালের ভাত ও ১৪ মণ আলু দিয়ে আলু ঘাটি তরকারি রান্নার আয়োজন চলছে। আয়াজকদের হিসাব অনুযায়ী, ‘বিশাল মাঠ জুড়ে করা প্যান্ডেলে এক সঙ্গে দুই হাজার মানুষের খেতে পারবেন।  সাড়ে তিন থেকে চার হাজার মানুষকে খাওয়ানো হবে।’

মাঠের আরেক পাশে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওয়তায় উপকারভোগী বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মোবাইলে সরকারি ভাতা পৌঁছে দেওয়ার জন্য টেবিল-চেয়ার পেতে বসে থাকা কয়েকজন যুবক সুবিধাভোগীদের ব্যবহৃত সিমে মোবাইল ব্যাংকিং নগদ হিসাব খুলে দিচ্ছেন। মাঠের অপর পাশে করা স্টেজ থেকে মাইকের মাধ্যমে ভারশোঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমনের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে তাঁকে আসন্ন নির্বাচনে আবারও নির্বাচিত করার জন্য আহবানজানাচ্ছেন তাঁর কর্মী-সমর্থকেরা।

মঙ্গলবার (৯মার্চ) দুপুরে ভারশোঁ ইউনিয়নের ৭,৮,৯ ওয়ার্ডের বিভিন্ন গ্রাম থেকে আসা প্রায় চার হাজার মানুষ সমেবত হয়েছিলেন দেলুয়াবাড়ী মাধ্যমিক মহানগর মাঠে। সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওয়তায় সরকারি ভাতাভোগীদের মোবাইলে নগদ হিসাব খুলে দেওয়া ও ভাতার টাকা বিতরণের জন্য তাঁদেরকে সেখানে ডেকে নেন চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান। এসময় প্রত্যেক ভাতাভোগীদের তিন মাসের ভাতা নগদ প্রদান ও মধ্যাহ্নভোজ  করানো হয়। একই ভাবে গত রবিবার ১,২,৩ নম্বর ওয়ার্ড এবং সোমবার ৪,৫,৬ নম্বর ওয়ার্ডের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওয়তায় উপকারভোগী বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের ডাকা হয়।
 
ভারশোঁ ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বলেন, ‘গত নির্বাচনে রাজনীতিতে অনেকটা নতুন হওয়া সত্তে¡ও এলাকার মানুষ নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে বিজয়ী করেছিলেন। এই মেয়াদে আমার চেয়ারম্যান পদের পাঁচ বছর শেষ হতে চলেছে। ভাতাভোগীদের নগদ হিসাব খুলে দেওয়া ও মুজিব বর্ষ উপলক্ষে শেষ বেলায় আমার প্রতি এলাকার মানুষের ভালোবাসার প্রতিদান দিতে মানুষকে এক বেলা খাওয়ানোর আয়োজন করেছি। বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ছাড়াও ১০ টাকা কেজি দরে চাল, ভিজিডি ও মাতৃত্বকালীন ভাতাভোগীদেরও এই অনুষ্ঠানে দাওয়াত দেওয়া হয়েছে।