অ্যানিমেল হাজবেন্ড্রি কাউন্সিল আইন প্রণয়নের প্রতিবাদ জানিয়েছে 'শেরপুর ভেটস ক্লাব'

ডেস্ক রিপোর্ট: অযৌক্তিকভাবে বাংলাদেশ এনিমেল হাসবেন্ড্রী কাউন্সিল নামে বিতর্কিত কাউন্সিল গঠন করে প্রাণিসম্পদ সেক্টরের উন্নয়নের ধারাকে ব্যাহত করার প্রতিবাদে গতকাল ২৬ ডিসেম্বর ২০২৩ শেরপুর ভেটস ক্লাবের উদ্যোগে এক মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করে।

শেরপুর ভেটস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা ট্রেনিং অফিসার ডা. রেজওয়ানুল হক ভূইয়া শাহজাদা, শেরপুর সদর উপজেলা ইউএলও ডা. রোকুনুজ্জামান পলাশ, শেরপুর ভেটস ক্লাবের সমাজ কল্যাণ সম্পাদক ডা. নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক ডা: তানভীর আহমেদ তালুকদার, নারিশ পোল্ট্রি এন্ড ফিড লি: এর কাস্টমার সার্ভিস অফিসার ডা: রাকিবুল মজুমদার, শেরপুর সদরের এলইও ডা. জুলফিকার রাজিব সহ শেরপুর ভেটস ক্লাবের অনান্য সদস্য এবং প্রাইভেট সেক্টরের ভেটেরিনারিয়ান ও শেরপুরে অবস্থানরত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখতে গিয়ে শেরপুর ভেটস ক্লাবের ডা: নজরুল ইসলাম বলেন, আপনারা সকলেই অবগত আছেন আজ আমরা এমন একটি বিষয় নিয়ে এখানে সমবেত হয়েছি যার সূত্রপাত লাইভস্টক সেক্টরের প্রতিষ্ঠা লগ্ন থেকেই। গোটা বিশ্বেই যে নজির নেই, সেই ধরনের একটি কালো আইন প্রতিষ্ঠার যে হীন চেষ্টা চলছে তার বিপক্ষে আমাদের আজকের এ অবস্থান। বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল আইন -২০১৯ বলবত থাকার পরও অত্যন্ত গোপনীয় ভাবে বাংলাদেশ এনিমেল হাসবন্ড্রি কাউন্সিল নামে বিতর্কিত আইন করে নেওয়ার অপচেষ্টার নিন্দা এবং তীব্র প্রতিবাদ জানাই।

শেরপুর সদর উপজেলা ইউএলও ডা. রুকুনুজ্জামান পলাশ বক্তব্যে বলেন "আমরা ভেটেরিনারিয়ানরা প্রানির চিকিৎসার প্রোডাকশন, নিউট্রিশন, ব্রিডিং মেনেজমেন্ট সহ সবকিছুই আমরা সুনিপুণভাবে করে আসছি। গুটিকয়েক লোকের স্বার্থকে প্রাধান্য দিয়ে এ ধরনের কাউন্সিল গঠনের আমরা নিন্দা ও তীব্র প্রতিবাদ জানাই।

সমাপনী বক্তব্যে জেলা ট্রেইনিং অফিসার ও শেরপুর ভেটস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ডা: রেজওয়ানুল হক ভূঁইয়া বলেন- সারা বাংলার ভেটেরিনারিয়ানরা আজ মনে কষ্ট নিয়ে প্রতিবাদে মেতে উঠেছে। আমাদের এ যৌক্তিক ও নৈতিক আন্দোলন সফল না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। তিনি প্রতিবাদ সভায় উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান।