আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৩ এর উদ্বোধন

রাজধানী প্রতিনিধি: ‘স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ' প্রতিপাদ্য নিয়ে ২৫ ফেব্রুয়ারি-০১ মার্চ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৩ অনুষ্ঠিত হতে যাচ্ছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জনাব শ ম রেজাউল করিম এমপি আজ শনিবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর পুরাতন বানিজ্য মেলার মাঠে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উক্ত কর্মসূচির উদ্বোধন করবেন।

এদিকে এ কর্মসূচীর অংশ হিসেবে ২৫ ও ২৬ ফেব্রুয়ারি রাজধানীর আগারগাওয়ের পুরাতন বাণিজ্য মেলা মাঠে আয়োজিত হচ্ছে এক বর্ণাঢ্য প্রাণিসম্পদ প্রদর্শনী। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত এ প্রদর্শনীটি বাস্তবায়ন করছে বাংলাদেশ ডেইরি ফার্মাস অ্যাসোসিয়েশন (বিডিএফএ), ফিড ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন অফ বাংলাদেশ বাংলাদেশ (ফিয়াব) , বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এবং এনিমেল হেলথ্থ কোম্পানিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব)।

প্রদর্শনীতে বিভিন্ন জাতের গরু, মহিষ, ভেড়া, ছাগল, ঘোড়া, বিড়াল, কুকুর, পাখি, মুরগি, হেজ হগ, সুগার গ্লাইদার, খরগোশ সহ অনেক ধরনের গৃহপালিত প্রাণী প্রদর্শিত হবে বলে আয়োজকরা জানিয়েছেন। সকাল ৯টা থেকে রাত ৯ টায় প্রতিদিন এ মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।