বহুল প্রতীক্ষিত BPIA)-এর নির্বাচন আজ-সঠিক নেতৃত্ব নির্বাচন করতে প্রস্তুত ভোটাররা

রাজধানী প্রতিনিধি:বহুল প্রতীক্ষিত বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন (BPIA)-এর দ্বি-বার্ষিক নির্বাচন। রাজধানীর কাওরান বাজারের টিসিবি ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হবে ২০২৩-২৫ (দু বছর) মেয়াদের এ নির্বাচন। নির্বাচনকে ঘিরে পোল্ট্রি পেশাজীবীদের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গেছে; এখন অপেক্ষার পালা। দেশের পোল্ট্রি শিল্পের সবচেয়ে পুরাতন এই সংগঠনটির নেতৃত্বে কারা কারা আসছেন?

সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিন সদস্য বিশিষ্ট একটি নির্বাচন বোর্ড এ নির্বাচন পরিচালনা করবেন। সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। নির্বাচনে ২২৪ জন সদস্য ভোট প্রদান করবেন বলে আশা করা যাচ্ছে। গঠন করা হয়েছে নির্বাচন বোর্ড যার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন এফবিসিসিআই-এর পরিচালক জনাব আমজাদ হোসাইন। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন এফবিসিসিআই-এর পরিচালক জনাব আবু নাসের এবং এক্সিকিউটিভ অফিসার জনাবা মূর্ছনা  আফরোজ।

বিগত ৩০ বছরে এ শিল্প নানাবিধ সমস্যা অতিক্রম করে দেশের ভোক্তাদের মাঝে প্রাণিজ আমিষ সরবরাহ তথা প্রাণিসম্পদ শিল্পে একটি উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছে যার সিংহভাগ কৃতিত্ব তৃণমূল পর্যায়ের খামারীদের। আজ বড় বড় ফিড ইন্ডাস্ট্রি, ব্রিডার ফার্ম, বৃহৎ আকারের বানিজ্যিক খামার, বহুজাতিক কোম্পানি, প্রসেসিং কোম্পানি সহ অনেক কোম্পানি গড়ে উঠেছে। কিন্তু কোন ধরনের সমন্বয় না থাকায় প্রতিবছরে এই শিল্পে লোকসান গুনতে গুনতে অনেক প্রান্তিক খামারি ঝরে গেছে। অনেক ব্যবসায়ী তাদের পুঁজি হারিয়ে সর্বশান্ত হয়েছেন।



কাজেই এই শিল্পের সংশ্লিষ্ট সকল স্টেকহোল্ডাররা চান এমন একটি সঠিক নেতৃত্ব এ নির্বাচনে জয়ী হয়ে আসুক যারা সত্যিকার অর্থেই এ শিল্পের জন্য কাজ করবে এবং সকলে মিলে একটি ছাতা নিচে এসে দেশের অন্যান্য শিল্পের মতো এ শিল্পকে একটি শক্ত ভিত্তির উপর দাঁড় করাতে সঠিক নেতৃত্ব দিয়ে যাবেন।

২২৪ জন ভোটার তাদের সুচিন্তিত এবং সঠিক রায়ের মাধ্যমে সঠিক নেতৃত্ব নির্বাচন করে পোল্ট্রি খামারী, শিল্পোদ্যোক্তা, ব্যবসায়ী সহ সকলের মাঝে মুখে হাসি ফোটাতে কাজ করে যাবেন এমনটাই আশা করেন সকলে।