বার্লিনের সিটি কিউবে কৃষিমন্ত্রীর সাথে কানাডার কৃষিমন্ত্রীর বৈঠক

এগ্রিলাইফ২৪ ডটকম:গতকাল শুক্রবার  (২০ জানুয়ারি) বার্লিনের স্থানীয় সময় দুপুরে বার্লিনের সিটি কিউবে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য  ড. মো. আব্দুর রাজ্জাক কানাডার কৃষিমন্ত্রী মেরি-ক্লাউডি বিবিউ এর সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেন। মন্ত্রী স্বাধীনতার পর বাংলাদেশকে কানাডার স্বীকৃতি প্রদান এবং সহযোগিতার জন্য কানাডার কৃষিমন্ত্রীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

বৈঠকে কানাডার সাচকেচুয়ান বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটি এর সাথে চলমান সহযোগিতা নিয়ে আলোচনা হয়। বিশেষ করে গতবছর সেখানে স্থাপিত 'বঙ্গবন্ধু চেয়ার' এর  আওতায় গবেষণা ও প্রশিক্ষণের প্রতি জোর দেয়া হয়। ঢাকায় বঙ্গবন্ধু -পিয়েরে ট্রুডো সেন্টার স্থাপনের জন্য আগামী ২২ ফেব্রুয়ারি উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের জন্য কানাডার কৃষিমন্ত্রীকে বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ জানানো হয়।

কানাডার কৃষিমন্ত্রী মেরি-ক্লাউডি বিবিউ জানান, সাসকেচুয়ানের কৃষিমন্ত্রী উক্ত অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে আসবেন। এছাড়া, তিনি  বাংলাদেশের কৃষিপণ্য রপ্তানির সুযোগ সৃষ্টি, কৃষি প্রক্রিয়াকরণ শিল্পে বিনিয়োগসহ সার্বিক অর্থনৈতিক উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন।