শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার-বাহাউদ্দিন নাছিম

রাজধানী প্রতিবেদক: শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার। কৃষির জন্য আর কোন সরকার এত গুরুত্বআরোপ করেনি যতটা আওয়ামীলীগ সরকার করেছে। সরকার বিভিন্ন কৃষি নীতি প্রণয়ণের মাধ্যমে কৃষক ও কৃষির পাশে দাঁড়িয়েছে। আর এ কারণে করোনাকালীন সময়ে বিশ্বের বিভিন্ন দেশে যখন খাদ্যের হাহাকার হয়েছিল কিন্ত বাংলাদেশে এ ধরণের সংকট হয়নি। আর এ কৃতিত্বের দাবিদার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

আজ শনিবার (২২ অক্টোবর ২০২২) কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের (কেআইবি) উদ্যোগে সিনিয়র কৃষিবিদ সম্মিলনে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এসব কথা বলেন।



তিনি আরো বলেন, জাতির বঙ্গবন্ধুর কারণে আমরা আজ আত্নমর্যাদাশীল জাতি হিসাবে গড়ে উঠেছি। তিনি যদি কৃষিবিদ ও কৃষিবিজ্ঞানীদের প্রথম শ্রেনির মর্যাদা না দিতেন তবে মেধাবীরা এ পেশায় আসতো না। তার সেই অবদানের কারণে ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃষিতে সঠিক সুদৃষ্টির কারণে আমাদের কৃষি অন্য উচ্চতায় পৌঁছেছে।



কেআইবির ভারপ্রাপ্ত সভাপতি কৃষিবিদ প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেগম মতিয়া চৌধুরী এমপি। অনুষ্ঠানের শুরুতে তিনি কৃষিবিদ সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন৷ সম্মিলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ-এর সভাপতিমণ্ডলীর সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, জনাব আব্দুর রহমান ও বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের মহাসচিব, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।



অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সদস্য ও সম্মিলন প্রস্তুতি কমিটির আহবায়ক প্রফেসর এ. কে. এম সাইদুল হক চৌধুরী। অনুষ্ঠানে অনান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মহাসচিব কৃষিবিদ মো. খায়রুল আলম প্রিন্স, কেআইবি ঢাকা মেট্রোপলিটন শাখার সভাপতি কৃষিবিদ লিয়াকত আলী (জুয়েল) ও সাধারণ সম্পাদক কৃষিবিদ ড. তাসদিকুর রহমান (সনেট) সহ সহস্রাধিক সিনিয়র কৃষিবিদগণ উপস্থিত ছিলেন।