"জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেল"-এর প্রধান নির্বাহি কর্মকর্তা পদে নিয়োগ পেলেন মীর শহীদুল ইসলাম

এগ্রিলাইফ২৪ ডটকম:সাবেক অতিরিক্ত আইজিপি (গ্রেড-১) মীর শহীদুল ইসলামকে মন্ত্রিপরিষদ বিভাগের অধীন জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ দেওয়া হয়েছে। তাকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে দুই বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

আজ রবিবার (৪ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মোহা: রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, 'মীর শহীদুল ইসলামকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে আগামী ১৫ সেপ্টেম্বর ২০২২ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ২ বছর মেয়াদে মন্ত্রিপরিষদ বিভাগের অধীন "জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেল"- এর প্রধান নির্বাহী কর্মকর্তা পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।'

মীর শহীদুল ইসলাম ৮ম বিসিএসে (১৯৮৬ ব্যাচ) পুলিশ ক্যাডারে পুলিশ সার্ভিসে যোগদান করেন। চুয়াডাঙ্গা থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাসের পর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ডিগ্রী অর্জন করেন। কর্মজীবনে কুমিল্লা, সুনামগঞ্জ ও হবিগঞ্জ পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বাগেরহাট, রাঙ্গামাটি, যশোর, নাটোর জেলা পুলিশ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি), পুলিশ সদর দপ্তরসহ পুলিশের বিভিন্ন ইউনিটে গুরুত্বপুর্ণ দায়িত্ব পালন করেছেন। সিআইডিতে থাকাকালে ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলা এবং বিডিআর বিদ্রোহ মামলার তদারককারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।