চিরশান্তির দেশে বরেণ্য কৃষিবিদ বদিউজ্জামান বাদশা

এগ্রিলাইফ২৪ ডটকম:চিরশান্তির দেশে চলে গেলেন বরেণ্য কৃষিবিদ বদিউজ্জামান বাদশা (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি প্যানক্রিয়াটিক ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার (২২ নভেম্বর) ভোর রাত্রি ৩:০০ টায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী এক পুত্র ও এক কন্যা ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বরেণ্য এই কৃষিবিদের মৃত্যুতে সর্বস্তরের কৃষিবিদদের মধ্যে এক শোকের ছায়া নেমে আসে। সকালে রাজধানী আদাবরের প্রমিন্যান্ট হাউজিং শেখের টেক ৩ নম্বরে মরহুম বদিউজ্জামান বাদশার ১ম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর সর্বস্তরের কৃষিবিদ ও শুভানুধ্যায়ীদের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ৯.০০ টায় কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ চত্বরে তার মরদেহ কৃষিবিদদের প্রিয় ঠিকানা কেআইবিতে নিয়ে আসা হয়। এসময় এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়; উপস্থিত সকলে প্রিয় নেতার মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েন।

মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে কৃষিবিদ নেতৃবৃন্দের সংক্ষিপ্ত বক্তব্য শেষে সকাল ৯.৩০ টায় কেআইবিতে মরহুমের ২য় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি, পরিকল্পনা প্রতিমন্ত্রী কৃষিবিদ ড. শামসুল আলম মোহন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের মহাসচিব কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ বরেণ্য কেআইবি ও ঢাকা মেট্রোর নেতৃবৃন্দ এবং সর্বস্তরের সরকারী ও বেসরকারী পর্যায়ে কর্মরত সাবেক ও বর্তমান কৃষিবিদবৃন্দ।

কৃষিবিদ আলহাজ্ব বদিউজ্জামানের মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন সর্বস্তরের কৃষিবিদ নেতৃবৃন্দ। কৃষিবিদ পরিবার, কেআইবি, ঢাকা মেট্রো, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন, শেকৃবি অ্যালামনাই এসোসিয়েশন-এর সদস্যবৃন্দ, কৃষিবিদদের বিভিন্ন সংগঠনের সকল সদস্যবৃন্দ বরেণ্য এই কৃষিবিদের মৃত্যুতে অত্যন্ত মর্মাহত ও শোকাহত। সকলেই মরহুমের রূহের মাগফেরাৎ কামনা এবং শোকসন্তপ্ত  পরিবারবর্গের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন। মহান আল্লাহ রাব্বুল আল আমিন তাকে জান্নাত নসীব করুন।-আমিন