বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র অক্লান্ত পরিশ্রমে বিশ্ব দরবারে বাংলাদেশ আজ মর্যাদার আসনে অধিষ্ঠিত-বাহাউদ্দিন নাছিম

এগ্রিলাইফ২৪ ডটকম:বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র অক্লান্ত পরিশ্রমের ফলেই বিশ্ব দরবারে বাংলাদেশ আজ বিশেষ মর্যাদার আসনে অধিষ্ঠিত। শেখ হাসিনার জন্য সমগ্র পৃথিবীর কাছে বাংলাদেশ আজ সম্মানিত। তার সুযোগ্য নেতৃত্ব, যোগ্যতা, নিষ্ঠা, মেধা-মনন, দক্ষতা, সৃজনশীলতা, দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ তলাবিহীন ঝুড়ির দেশ থেকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) কেআইবি ঢাকা মেট্রোপলিটন আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি)-এর সাবেক মহাসচিব ও সভাপতি, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের সম্মানিত মহাসচিব এবং বাংলাদেশ আওয়ামী লীগ-এর যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

সন্ধ্যা ৭:০০ টায় কেআইবি কনভেনশন হল-১-এ আয়োজিত এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন কেআইবি ঢাকা মেট্রোর সাধারণ সম্পাদক কৃষিবিদ ড. মো:তাসদিকুর রহমান সনেট।

প্রধান অতিথি আরো বলেন, সমগ্র বিশ্বের রাষ্ট্রনায়ক ও নেতৃবৃন্দ শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের প্রশংসা ও অভিনন্দন জানিয়েছেন। তার মেধা ও প্রজ্ঞার মাধ্যমে সুদীর্ঘ ৪০ বছর ধরে তিনি আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব সফলভাবে পালন করে চলেছেন। আধুনিক কৃষিবিদ ইনস্টিটিউশন প্রতিষ্ঠা ছিল সকল কৃষিবিদদের জন্য একটি স্বপ্ন যেটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূরণ করেছেন। কৃষিবিদ ও তাদের ভবিষ্যৎ-এর কথা চিন্তা করে জাতির জনক বঙ্গবন্ধু কৃষিবিদদের এক অনন্য মর্যাদা দিয়েছিলেন সেই ধারাটি অব্যাহত রেখেছেন তাদের প্রাণপ্রিয় নেত্রী। বঙ্গবন্ধু মেধাবীদেরকে কৃষিশিক্ষায় আকৃষ্ট করেছেন যার ফলে কৃষি সকল ক্ষেত্রেই অর্জিত হয়েছে অসামান্য সাফল্য। তারই কন্যা দেশের জন্য একের পর এক ইতিহাস সৃষ্টি করে চলেছেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, এই দিনটি বাংলাদেশ, বাঙালি জাতি, দেশের সকল জনগণের জন্য গর্বের একটি দিন। জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত হচ্ছে। পৃথিবীর রাস্ট্রনায়কদের মধ্যে সবচেয়ে বেশিবার জাতিসংঘে ভাষণ দিয়ে আমাদের সম্মানিত করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনি আমাদের বিশ্বের কাছে সম্মানিত করেছেন। এই দিনে তিনি তার জন্য প্রাণভরে দোয়া করেন এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। এমন সুন্দর একটি আয়োজন সফলভাবে সম্পন্ন করার জন্য কেআইবি ঢাকা মেট্রোর সাধারণ সম্পাদক ও দক্ষ সংগঠক কৃষিবিদ ড. মো:তাসদিকুর রহমান সনেটসহ কেআইবি ঢাকা মেট্রোর সকলকে আন্তরিক ধন্যবাদ জানান বাহাউদ্দিন নাছিম।

কেআইবি ঢাকা মেট্রোপলিটন এর সভাপতি কৃষিবিদ মোঃ লিয়াকত আলী জুয়েল-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কেআইবি’র সভাপতি ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়-এর উপাচার্য কৃষিবিদ প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া এবং বাংলাদেশ কৃষক লীগ এর সংগ্রামী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। এছাড়াও অনুষ্ঠানে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের সহ-সভাপতি কৃষিবিদ প্রফেসর ড. এ কে এম সাইদুল হক চৌধুরী, কেআইবি’র সাবেক মহাসচিব কৃষিবিদ মোঃ মোবারক আলী, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মোঃ মসিউর রহমান হুমায়ুন বক্তব্য প্রদান করেন।



বক্তারা বলেন, বঙ্গবন্ধুর রেখে যাওয়া বাংলাদেশকে মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা বিশ্বদরবারে উন্নয়ন ও গনতন্ত্রের রোল মডেল হিসেবে সম্মানিত করেছেন। তিনি মায়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বের সেরা মানবিক প্রধানমন্ত্রী হিসেবে 'মাদার অব হিউম্যানিটি'র খেতাব পেয়েছেন। এমডিজি লক্ষ্যমাত্রা অর্জনের ধারাবাহিকতায় এসডিজি অর্জনেও সাফল্য পাওয়ায় জাতিসংঘ কর্তৃক "এসডিজি প্রগ্রেস অ্যাওয়ার্ড" এ ভূষিত হয়েছেন। পদ্মাসেতু, মেট্রোরেল,  কর্ণফুলী টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, উড়ালসেতু, পারমাণবিক বিদ্যুৎ,  মহাকাশে স্যাটেলাইট, ঘরে ঘরে বিদ্যুৎ, ইন্টারনেট, ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, দৃশ্যমান বাস্তবতা।  বক্তারা সকলেই জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কেআইবি ঢাকা মেট্রোপলিটন এর যুগ্ম সাধারণ সম্পাদক এবং স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম মাহাবুবুল হাসান মাহাবুব। কেআইবি’র অন্যান্য নেতৃবৃন্দ, কৃষি সেক্টরের নেতৃবৃন্দসহ সর্বস্তরের কৃষিবিদগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ দিকে জননেত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিন উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশন এর সকল নেতা নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি কৃষিবিদদের হৃদয়ের স্পন্দন সারা বাংলাদেশের কৃষিবিদদের ঐক্যের প্রতীক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।