করোনার শুরু থেকেই বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ নানাবিধ মানবিক কর্মসূচি পালন করে আসছে-বাহাউদ্দীন নাছিম

রাজধানী প্রতিনিধি:করোনা দুর্যোগে বিপর্যস্ত পড়েছে সাধারণ জীবনধারা। প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ জীবনের ওপর যতটা প্রভাব ফেলেছে, তার চেয়ে বেশি নেতিবাচক প্রভাব ফেলছে নিম্ন আয়ের মানুষগুলোর আর্থিক সঙ্গতিতে। অনেকেরই কাজ নেই, অর্থ নেই, ঘরে খাবার নেই। সমাজের বিত্তবানদের এই মহামারি সময়ে অবশ্যই অসহায় মানুষদের পাশে দাঁড়ানো উচিত।

আজ শনিবার (৩১ জুলাই) সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে "বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ" আয়োজিত করোনা অতিমারী পরিস্থিতিতে দরিদ্র, দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই বললেন বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ-এর মহাসচিব ও বাংলাদেশ আওয়ামী লীগ-এর যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দীন নাছিম।

বাহাউদ্দীন নাছিম বলেন, দেশের বিত্তশালী মানুষ যাদের সহায়তা প্রদান করার ক্ষমতা আছে সামাজিকভাবে মানবিকভাবে তাদের এগিয়ে আসা উচিত। বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ জাতির জনকের আদর্শ ধারণ করা একটি সংগঠন। করোনা শুরু থেকেই বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ নানাবিধ মানবিক কর্মসূচি পালন করে আসছে। আজকে যেখানে করোনা অতিমারিতে দেশে ভয়াবহ দুর্যোগ নেমে এসেছে তখন বঙ্গবন্ধু পরিষদের সকল সদস্য ও নেতৃবৃন্দরা অসহায় দুস্থদের পাশে এসে দাঁড়িয়েছে। যারা মানুষের জন্য রাজনীতি করে যারা মানুষকে ভালোবাসে যারা বাংলাদেশকে ভালোবাসে তাদের উচিত অসহায় মানুষদের পাশে দাঁড়ানো।

অসহায় মানুষদের পাশে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ সব সময় ছিল আগামীতেও  থাকবে। কেবল সাধারণ খেটে খাওয়া মানুষ না এখন অনেক মধ্যবিত্ত মানুষও তাদের পরিবার পরিজন নিয়ে অসহায়ভাবে দিনাতিপাত করছে। কৃষক-কৃষিবিদ-কৃষি বিজ্ঞানী তথা কৃষির সবাইকে নিয়ে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্বপ্নে সোনার বাংলা গড়ে তুলতে হবে।

বাহাউদ্দিন নাছিম বলেন, এই করোনা অতিমারীর মধ্যে রাজনীতিবিদদের উচিত অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। বিশেষ করে প্রতিটি রাজনৈতিক সংগঠনের উচিত দেশের অসহায় দুস্থ গরিব মানুষের পাশে দাঁড়ানো। বিভিন্ন রাজনৈতিক সংগঠনগুলোর উচিত সরকারকে সহযোগিতা করা। আগামী দিনে সকল বাধা অতিক্রম করে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি সুখী সুন্দর সোনার বাংলা বিনির্মাণে আমরা এগিয়ে যাব এটাই হোক সকলের কামনা।



বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ-এর সহ-সভাপতি কৃষিবিদ প্রফেসর এ কে এম সাইদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব খায়রুল আলম প্রিন্স, কেআইবি'র সাবেক মহাসচিব কৃষিবিদ মো: মোবারক আলী, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ ঢাকা মহানগরীর সাংগঠনিক সম্পাদক ও কেআইবি মেট্রোর সাধারণ সম্পাদক কৃষিবিদ ড. মো: তাসদিকুর রহমান সনেট ও অন্যান্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে ১৪০ টি পরিবারের মাঝে ঈদের শুভেচ্ছা উপহার হিসেবে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কৃষিবিদ মকসুদ আলম খান মুকুট।