করোনা আক্রান্ত কৃষিবিদ ও তাদের পরিবারবর্গদের জন্য অক্সিজেন ব্যাংকের কার্যক্রম চালু করেছে KIB

এগ্রিলাইফ২৪ ডটকম:ফোন করলেই করোনা আক্রান্ত কৃষিবিদ ও তাদের পরিবারবর্গদের নিকট অক্সিজেন সিলিন্ডার সেবা পৌঁছে দিচ্ছে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদশ। এ অক্সিজেন ব্যাংকের কার্যক্রমটির সম্প্রতি চালু করেছে দেশের কৃষিবিদ পেশাজীবিদের অন্যন্য সংগঠন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদশ। এ মুহূর্তে করোনা রোগীদের জন্য গুরুত্বপূর্ণ একটি উপাদান হলো এই অক্সিজেন। সময়মতো অক্সিজেন পৌঁছে দিলে একজন রোগীর যেমন জীবন বাঁচতে পারে, আবার অক্সিজেনের অভাবে একজন রোগীর জীবনহানিও ঘটতে পারে। এসব বিষয় বিবেচনায় মানবিক এ উদ্যোগ গ্রহন করেছে কেআইবি।

এ প্রসঙ্গে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদশের মহাসচিব খায়রুল আলম প্রিন্স এগ্রিলাইফকে বলেন, হাসপাতালে শয্যা না পেয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন অনেক কৃষিবিদ ও তাদের পরিবারবর্গ; রয়েছে অক্সিজেন সংকট। কিন্তু বাড়িতে বসে পর্যাপ্ত অক্সিজেন কোথায় পাবেন তারা? এ সমস্যা সমাধানে এগিয়ে এসেছে কৃষিবিদ ইনসিইটটিউশন বাংলাদেশ। কৃষিবিদ ইনসিইটটিউশন বাংলাদেশ-এর এ কার্যক্রমে যেসকল কৃষিবিদরা মানবিকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন কেআইবি মহাসচিব। আগামী দিনে এ ধরনের মানবিক কার্যক্রম অব্যাহত রাখতে তিনি সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

করোনা ভাইরাসে আক্রান্ত কৃষিবিদ এবং কৃষিবিদ পরিবারের সদস্যগণের প্রয়োজনে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (KIB) হতে অক্সিজেন সিলিন্ডার সেবা সরবরাহ কার্যক্রম ২৪ ঘন্টা খোলা থাকবে। অক্সিজেন সিলিন্ডার প্রাপ্তির জন্য নিম্নে বর্ণিত ব্যক্তিগণের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

১. কৃষিবিদ ড. মোঃ তাসদিকুর রহমান সনেট, সাধারণ সম্পাদক,  কেআইবি ঢাকা মেট্রোপলিটন ০১৭১২-৮৩৭৭২০
২. কৃষিবিদ মোঃ মাহবুবুল হক (মনু), এসএসও, বারি ও কোষাধ্যক্ষ, কৃষিবিদ ক্লাব ০১৭১২-৬৫০৬৬২
৩. কৃষিবিদ বি এম মোস্তফা কামাল, কার্যকরী সদস্য,  কেআইবি ঢাকা মেট্রোপলিটন ০১৮১৬-০২০৫৪১
৪. কৃষিবিদ মোঃ রবিউল ইসলাম (মিলন), সমাজকল্যাণ সম্পাদক, কেআইবি ঢাকা মেট্রোপলিটন ০১৭১৭-৬৪৩১৭৭
৫. কৃষিবিদ ডা. মোঃ শাহিনুর ইসলাম, টিএলও, ডিএলএস ০১৭১৯-২২৫৫২১

দেশের সর্ব শ্রেণীপেশার কৃষিবিদগল বলেন, KIB-এর অক্সিজেন ব্যাংক চালুর উদ্যোগটি অনন্য সাধারণ। করোনা সংকটসহ নানা দুর্যোগের সময় কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, কৃষিবিদ ও তাদের পরিবারবর্গের পাশে সব সময় থেকেছে। তাদের মানবিক এ ধরনের উদ্যোগ দেশের সচেতন মহলের মাঝে অকুণ্ঠ প্রশংসা কুড়িয়েছে। আগামী দিনেও তারা এ ধারাটি অব্যাহত রাখবেন এমনটি কামনা করেন সকলে। তারা এ কার্যক্রমের সাথে জড়িত সকল কৃষিবিদ ইনস্টিটিউশন নেতৃবৃন্দের সুস্বাস্থ্য, দীর্ঘজীবন ও সাফল্য কামনা করেন।