অর্থনীতির মূল চালিকা শক্তি কৃষি-কৃষিমন্ত্রী

এগ্রিলাইফ২৪ ডটকম:কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, অর্থনীতির মূল চালিকা শক্তি কৃষি। আর কৃষি নির্ভরশীল একটি দেশের নাম বাংলাদেশ। কৃষিকে আধুনিকায়ন করার জন্য চেষ্টা করা হচ্ছে। কেননা কৃষি উন্নয়নের মাঝেই দেশের সামগ্রিক উন্নয়ন নিহিত রয়েছে। রবিবার (১৪ মার্চ) বগুড়া পল্লী উন্নয়ন একাডেমী মিলনায়তনে আয়োজিত শস্যচিত্রে বঙ্গবন্ধু ‘বাংলাদেশে কৃষি বিপ্লব শেখ মুজিব থেকে শেখ হাসিনা শীর্ষক সেমিনারে অংমগ্রহণ করেন। ন্যাশনাল এগ্রিকেয়ারের সহযোগিতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও শস্যেচিত্রে বঙ্গবন্ধু জাতীয় বাস্তবায়ন পরিষদ এই সেমিনারের আয়োজন করেন।

কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক আসাদুল্লাহ’র সভাপতিত্বে এই অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন গ্লোবাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. জাহাঙ্গীর আলম।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেসবাহুল ইসলাম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড: লুৎফুল হাসান, জাতীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান ড. অমিতাভ সরকার, কৃষি সম্প্রসারণ অধিদফতরের সাবেক মহাপরিচালক হামিদুর রহমান, শস্যেচিত্রে বঙ্গবন্ধু জাতীয় পরিষদের সদস্য সচিব কেএম মোস্তাফিজুর রহমান।

এছাড়া অন্যদের মধ্যে বগুড়ার জেলা প্রশাসক জিয়াউর হক, জেলার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু বক্তব্য রাখেন।

এরপর তিনি বগুড়ার বিসিকে বিভিন্ন কৃষি যন্ত্রপাতি কারখানায় উৎপাদিত পন্য পরিদর্শন এবং বালাইনাশকের প্ল্যান্ট উদ্বোধন করেন।