বাকৃবিতে আমুসের সভাপতি বজলুল, সম্পাদক সোলায়মান

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মুক্তিযোদ্ধার সন্তানদের সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ (আমুস) এর প্রাতিষ্ঠানিক কমান্ডের দ্বি-বার্ষিক নির্বাচন ২০২৩-২০২৫ সুষ্ঠুভাবে ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের উপ-পরিচালক কৃষিবিদ মো. বজলুল ইসলাম সভাপতি এবং গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের সহকারি রেজিস্ট্রার মো. সোলায়মান আলম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সোমবার (৪ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের সম্মেলন কক্ষে সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে নির্বাচনের ভোট গ্রহণ কার্যক্রম। নির্বাচন শেষে বিকেল ৪ টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আফরিনা মুস্তারি। নির্বাচনে ভোটার সংখ্যা ৯৪ জন তবে ভোট প্রদান করেছেন ৯৩ জন।

প্রধান নির্বাচন পরিচালক অধ্যাপক ড. আফরিনা মুস্তারি জানায়, নির্বাচনে কৃষিবিদ মো. বজলুল ইসলাম ৪৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মোফাজ্জল হোসাইন সরদার পেয়েছেন ২৮ ভোট। এছাড়া সাধারণ সম্পাদক মো. সোলায়মান আলম ৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দিদার উদ্দিন পেয়েছেন ৩০ ভোট।

১৫ সদস্য বিশিষ্ট এই কমিটিতে সহ সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মো. কামরুল হাসান ও মো. মোস্তাফিজুর রহমান। এছাড়া কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মো. সাজ্জাদ হোসেন সাগর ও মো. হযরত আলী খান, অর্থ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ইসরাত মোহাম্মদ (শিলু), সাংগঠনিক ও দপ্তর সম্পাদক পদে মো. নাছিফ হোসাইন রুহুল ও ফুল মিয়া নির্বাচিত হয়েছেন, সমাজ কল্যাণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন হুমায়ুন কবির, সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সাব্বির আহমেদ, মহিলা সম্পাদিকা পদে নুরুন নাহার এবং নির্বাহী সদস্য পদে মো. বাবুল হোসেন, মো. রেজওয়ান সরকার নয়ন ও মো. আবু সাঈদ (বুলবুল) নির্বাচিত হয়েছেন।