রাজশাহী বিশ্ববিদ্যালয় সহ সারাদেশে ২য় বাংলাদেশ ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: যুগপোযোগী ভেটেরিনারি শিক্ষা ও দক্ষ ভেটেরিনারিয়ান তৈরীর প্রত্যয় নিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো দ্বিতীয় বাংলাদেশ ভেটেরিনারি অলিম্পিয়াড। ৭ অক্টোবর শনিবার একযোগে দেশের ১৪ টি ভেটেরিনারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজস্ব ক্যাম্পাস হতে কোয়ালিফাইং রাউন্ডের এই অলিম্পিয়াডে অংশগ্রহণ করে।

সারাদেশের মোট ৩২৭ টি দল (প্রতি দলে ৫ জন করে) এই অলিম্পিয়াডে অংশগ্রহণ করে যার মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের ৩১ টি দল অন্তর্ভূক্ত ছিল। সকাল ৯ঃ৩০ মিনিটে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার বেলুন ও কবুতর উড়িয়ে অলিম্পিয়াড রাজশাহী আঞ্চলিক পর্বের উদ্ভোধন ঘোষণা করেন। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর মো সুলতানুল ইসলাম ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়ন্সেস অনুষদের সম্মানীত ডীন প্রফেসর মো জালাল উদ্দিন সরদার। সভাপতিত্ব করেন ভেটেরিনারি এন্ড এনিমেল সায়ন্সেস বিভাগের সভাপতি প্রফেসর মোইজুর রহমান।

নিবন্ধিত সকল দলকে অনলাইনে যুক্ত করে ঢাকা হতে একযোগে পরিচালিত এ শিক্ষামূলক অলিম্পিয়াড শেষে কেন্দ্রীয়ভাবে ফলাফল প্রস্তুত করা হয় এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের দলগুলোর ফলাফলের ভিত্তিতে মোট ১৪ টি দলকে কোয়ালিফাইং রাউন্ড চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। উক্ত ১৪ টি চ্যাম্পিয়ন দলের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আর ইউ এভেঞ্জারস দল দ্বিতীয় স্থান অর্জন করে যা অত্যন্ত গৌরবের। উক্ত ১৪ টি আঞ্চলিক চ্যাম্পিয়ন দল পরবর্তিতে ২য় বাংলাদেশ ভেটেরিনারি অলিম্পিয়াডের চূড়ান্ত প্রতিযোগীতায় অবতীর্ণ হবে।

ফুড এন্ড এগ্রিকালচার অরগানাইজেশন এর আর্থিক ও কারিগরী সহযোগীতা, ন্যাশনাল ভেটেরিনারি ডীন কাউন্সিল, ইউএসএইড ও প্রানিসম্পদ অধিদপ্তর এর যৌথ সহযোগীতা এবং ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদ ও ভেটেরিনারি এন্ড এনিমেল স্যেন্সেস বিভাগের আয়োজনে এই অলিম্পিয়াডে আরো উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রক্টর প্রফেসর আসাবুল হক, প্রধান প্রকৌশলী জনাব আবুল কালাম আজাদ, এফ এ ও এর প্রতিনিধি জনাবা শামীমা আক্তার সাথী এবং ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সম্মানীত শিক্ষক ও ছাত্রছাত্রী বৃন্দ। অলিম্পিয়াড শেষে আঞ্চলিক চ্যাম্পিয়ন ও ২টি রানার-আপ দলকে পুরষ্কৃত করা হয়।