শেকৃবির এএসভিএম অনুষদের উদ্যোগে প্রথমবারের মতো বিশ্ব শিক্ষক দিবস পালিত

শেকৃবি প্রতিনিধি:জাতি গঠনে শিক্ষকদের অবদান অনস্বীকার্য। শিক্ষকদেরকে স্মরণ করা এবং তাঁদেরকে সম্মান জানানোর জন্য ইউনেস্কো কর্তৃক ১৯৯৪ সাল থেকে প্রতি বছর অক্টোবরের ৫ তারিখে বিশ্বব্যাপী উদযাপন করা হয় বিশ্ব শিক্ষক দিবস। বাংলাদেশেও সরকারি ও বেসরকারি বিভিন্ন উদ্যোগে পালিত হয় দিবসটি। এ উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে র‍্যালি, আলোচনা সভা ও সেমিনারের আয়োজন করা হয়। এছাড়াও থাকে শিক্ষকদের সংবর্ধনা ও সম্মাননা প্রদানের আয়োজন। এবছরের শিক্ষক দিবসের প্রতিপাদ্য, 'কাঙ্ক্ষিত শিক্ষার জন্য শিক্ষক: শিক্ষক স্বল্পতা পূরণ বৈশ্বিক অপরিহার্যতা'। 

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের উদ্যোগে অনুষদে প্রথমবারের মতো বিশ্ব শিক্ষক দিবস পালন করা হয়। এতে অনুষদের ডীনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। এএসভিএম অনুষদের ডীন অধ্যাপক ড. কে.বি.এম. সাইফুল ইসলাম বলেন, "বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে দক্ষ এবং প্রশিক্ষিত মানবসম্পদ তৈরিতে অক্লান্ত পরিশ্রম করে যাওয়া অনুষদীয় শিক্ষকদের অবদানকে সবিনয়ে সম্মান জানাই।

দেশের প্রাণীজ পুষ্টির চাহিদা পুরনে এবং দক্ষ গ্রাজুয়েট তৈরিতে এ অনুষদের শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য।" অনুষদীয় উৎকর্ষ সাধনে নিবেদিতপ্রাণ সকল শিক্ষকের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান উপস্থিত শিক্ষকবৃন্দ।