কেআইবি খুলনার উদ্যোগে অতিরিক্ত ডিআইজি কৃষিবিদ মোঃ ইকবাল-এর বিদায় সংবর্ধনা

এগ্রিলাইফ২৪ ডটকম: অতিরিক্ত ডিআইজি কৃষিবিদ মোঃ ইকবাল এর বিদায় উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-কেআইবি, খুলনার উদ্যোগে কৃষি তথ্য সার্ভিস কনফারেন্স রুমে কৃষিবিদ মোঃ আব্দুল লতিফের সভাপতিত্বে বিদায় সংবর্ধনা আয়োজন করা হয়। সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য কৃষিবিদ ড. মোঃ আবুল কাসেম চৌধুরী ও কেএমপি’র নবাগত পুলিশ কমিশনার কৃষিবিদ ডাঃ মোঃ মোজাম্মেল হক।

সভার শুরুতে বিদায়ী অতিথি কৃষিবিদ মোঃ ইকবালের সংক্ষিপ্ত জীবনী উপস্থাপন করেন মেট্রোপলিটন কৃষি অফিসার, লবণচরা কৃষিবিদ ফারাহ্ দিবা সামশ্।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য কৃষিবিদ ড. আবুল কাসেম চৌধুরী বলেন, কৃষিবিদ ইকবাল পুলিশ প্রশাসনের অফিসার হলেও কৃষিবিদদের তিনি মনে প্রাণে ধারণ করেন।

সম্মানিত অতিথি নবাগত পুলিশ কমিশনার কৃষিবিদ ডাঃ মোজাম্মেল বলেন, ইকবাল বিদায়ী অতিরিক্ত ডিআইজি-কে ভূয়সী প্রশংসা করে বলেন, ইকবাল পুলিশ প্রশাসনের একজন চৌকষ অফিসার ও দক্ষ অফিসার। তিনি খুবই মানবিক গুণাবলী সম্পন্ন।

বিদায়ী অতিরিক্ত ডিআইজি কৃষিবিদ ইকবাল বলেন, তিনি ১৮তম বিসিএস-এর মাধ্যমে বিসিএস (কৃষি) ক্যাডারে কৃষি সম্প্রসারণ অফিসার মনোনীত হয়ে কৃষি সম্প্রসারণ অফিসার হিসেবে যোগদান করেন। পরে ২০তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করে বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করি। পুলিশ অফিসার হিসেবে তিনি মানব সেবায় নিজেকে যাতে বেশি বেশি নিয়োজিত করতে পারেন সেজন্য সকলের দোয়া কামনা করেন।

পুলিশ প্রশাসনের অফিসার হলেও তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করার কারণে মনে প্রাণে কৃষিবিদ সহপাঠি, অগ্রজ ও অনুজ কৃষিবিদদের সাথে তার যোগাযোগ রক্ষা করেন। তিনি বাউ-৯০ সহপাঠিদের সমন্বয়ে গঠিত সেবামুলক সংগঠনের সভাপতি এবং সমিতির মাধ্যমে সেবামুলক কাজ করে থাকেন।

কৃষিবিদ ইকবালের বর্ণাঢ্য কর্মজীবনের উপর আরও আলোচনা করেন কেআইবি’র সাধারণ সম্পাদক কৃষিবিদ ডাঃ অরুণ কান্তি মন্ডল, কৃষিবিদ ড. এস এম ফেরদৌস, কৃষিবিদ ড. আব্দুল মান্নান, কৃষিবিদ প্রফুল্ল কুমার সরকার, কৃষিবিদ জাহাঙ্গীর হোসেন, কৃষিবিদ ডাঃ শরীফুল ইসলাম, কৃষিবিদ ডাঃ জাকির হোসেন, কৃষিবিদ ড. হারুন-অর-রশীদ, কৃষিবিদ মিজান মাহমুদ প্রমুখ।

বিদায়ী কৃষিবিদকে খুলনার কৃষিবিদদের পক্ষ হতে উপহার হিসেবে কেআইবি লোগো সম্বলিত ক্রেস্ট প্রদান করা হয়। উল্লেখ্য, নবাগত পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক ও বিদায়ী অতিরিক্ত ডিআইজি মোঃ ইকবাল ময়মনসিংহস্থ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট। সম্প্রতি অতিরিক্ত ডিআইজি মোঃ ইকবাল কক্সবাজার উখিয়ার ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নে অধিনায়ক হিসেবে বদলীযোগে পদায়ন হয়েছেন।