বাকৃবিতে মাৎস্য বিজ্ঞান অনুষদের ছাত্র-ছাত্রীদের মানববন্ধন ও প্রতিবাদ

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু।। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্য বিজ্ঞান অনুষদেও শিক্ষার্থীরা ক্যাম্পাসে আজ ১২ জুন (সোমবার) দুপুর ০২ টায় মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রস্তাবিত নতুন প্রজ্ঞাপনের ষষ্ঠ অধ্যায়ের ২০নং অনুচ্ছেদে উল্লেখিত নীতিমালা বাতিল করে ফিশারিজ গ্রাজুয়েটদের ন্যায্য অধিকার বাস্তবায়নের দাবিতে এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে মাৎস্য বিজ্ঞান অনুষদ ছাত্র-সমিতির সহকারী সাধারণ সম্পাদক তাসফি-উল ইসলাম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন
মাৎস্য বিজ্ঞান অনুষদের প্রফেসর ড. ফাতেমা হক শিখা, প্রফেসর ড. মুহাম্মদ মাহফুজুল হক, প্রফেসর মোহাম্মদ সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মোঃ ইসমাইল হোসেন, প্রফেসর ড. মোঃ শাহেদ রেজা, প্রফেসর ড. মোঃ নূরুল হায়দার রাসেল, ও প্রফেসর ড. তানভীর রহমানসহ ছাত্র-সমিতির ভিপি জায়েদ বিন রেজাউল আলিফ এবং জিএস নাসির আহমেদ সাগর।

মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে বক্তারা বলেন, নতুন এ প্রজ্ঞাপনে মাছের চিকিৎসার ক্ষেত্রে ভেটেরিনারিয়ানদের প্রাধান্য দেওয়া হয়েছে, যা মোটেই যৌক্তিক নয়। মাছের চিকিৎসার ক্ষেত্রে শুধুমাত্র ফিশারিজ গ্রাজয়েটদেরই অধিকার থাকবে। এ সময় বক্তারা আরোও বলেন, দুপুর ০২টায় বাকৃবিসহ বাংলাদেশের মোট ১৩ টি বিশ্ববিদ্যালয়ে এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হচ্ছে।