“ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কৃষকের কল্যাণে দৃঢ় চিত্তে কাজ করে যাচ্ছেন কৃষকরত্ন শেখ হাসিনা”- কৃষিবিদ সমীর চন্দ

এগ্রিলাইফ২৪ ডটকম: ১৭ মে মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ ২০ মে ২০২৩ ইং শনিবার, বিকাল ৪ ঘটিকায় নকলা উপজেলা মুক্তমঞ্চে বাংলাদেশ কৃষক লীগ শেরপুর জেলার নকলা উপজেলা শাখা’র উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভা ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন বাংলাদেশ কৃষক লীগের সংগ্রামী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন নকলা উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আলমগীর আজাদ এবং সঞ্চালনা করেন যুগ্ম-আহ্বায়ক আব্দুল মন্নাফ খাঁন।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ কৃষক লীগের সংগ্রামী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই জন্ম হয়েছে একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের। বাংলাদেশ এবং বাঙালি জাতিকে নিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর অনেক স্বপ্ন ছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন, একটি ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত বাংলাদেশের। বাংলাদেশ একটি কৃষি নির্ভর দেশ। এদেশের ৮০ ভাগ মানুষ কৃষক।জাতির পিতা বঙ্গবন্ধু অনুধাবন করেছিলেন কৃষকের ভাগ্য উন্নয়ন করতে না পারলে, প্রকৃতপক্ষে দেশের উন্নয়ন করা সম্ভব নয়। তাইতো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালের ১০ ই জানুয়ারি দেশে ফিরে সর্বপ্রথম কৃষকের ভাগ্যের উন্নয়নের জন্য ১৯ এপ্রিল ১৯৭২ সালে গঠন করলেন বাংলাদেশ কৃষক লীগ।তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কৃষকের কল্যাণে দৃঢ়চিত্তে কাজ করে যাচ্ছেন তার সুযোগ্য কন্যা কৃষকরত্ন শেখ হাসিনা।

এসময় কৃষকদের মাঝে বিনামূল্যে ১০০ জন কৃষকের মাঝে হাইব্রিড ধানবীজ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি হোসনে আরা এমপি, কৃষিবিদ ডা. নজরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা, সহ-মহিলা বিষয়ক সম্পাদক রশিদা চৌধুরী, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ.এইচ.এম মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক মোঃ ওয়াজ কুরুনী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ মাস্টার, জেলা কৃষক লীগের সহ-সভাপতি হায়দার আলী বেজা সহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলা কৃষক লীগের নেতৃবৃন্দ।