বাকৃবি ফটোগ্রাফিক সোসাইটির কমিটিতে নতুন মুখ

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির (বাউপিএস) ২০২৩ সালের নতুন কমিটি গঠিত হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে একোয়াকালচার বিভাগের অধ্যাপক ড. তানভীর রহমান এবং সাধারণ সম্পাদক হিসেবে পশু বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. সালমান মোস্তফা মনোনীত হয়েছেন।

শনিবার (২৫ মার্চ) টিএসসি মিনি কনফারেন্স কক্ষে সন্ধ্যা ৬টায় সোসাইটির সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে নতুন কমিটির নাম ঘোষণা করা হয়।

এছাড়াও এ কমিটির অন্যান্য সদস্যরা হলেন -যুগ্ম সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ প্রিন্স ও আবু হুরায়রা নুহাশ, কোষাধ্যক্ষ মাহির আনজুম, শাভায়ন শোদাদ বুশরা ও মাহমুদুল হোসাইন হাবিব, সাংগঠনিক সম্পাদক মন্ময় মন্ডল রাতুল, শাকিল মাহমুদ ও ইয়াসিন আরাফাত, প্রচার সম্পাদক তাহসিন রহমান নয়ন, মো. শামীম রেজা ও আমেনা আক্তার মিম, প্রদর্শনী বিষয়ক সম্পাদক মো. সাইদুর রহমান নাবিল, মো. শোয়েব আকতার ও মো. সালাউদ্দিন সোহান, কর্মশালা বিষয়ক সম্পাদক সৌভিক কুমার ঘোষ, সাবিক সাঈদ ও শামছুদ্দোহা আপন এবং কার্যকরী সদস্য তানজিমুল ইসলাম জাকি ও আরিফুল ইসলাম সোহাগ মনোনীত হন। এছাড়া বিভিন্ন বিভাগ থেকে ৫ জন শিক্ষক সভাপতি মন্ডলীর সদস্য ও ১০ জন শিক্ষার্থীকে হল প্রতিনিধি হিসেবে মনোনীত করা হয়েছে।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে অধ্যাপক ড. তানভীর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. জিয়াউল হক। এছাড়া বাকৃবি ফটোগ্রাফিক সোসাইটির শুভাকাঙ্ক্ষী, ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড খান মো. সাইফুল ইসলাম বলেন, ফটোগ্রাফি করা একটি শিল্প। যে কথাগুলো বর্ণনা করতে গেলে পৃষ্ঠার পর পৃষ্ঠা কাগজ ব্যয় করতে হয়, সেই কথাগুলো একটি ছবির মাধ্যমে বোঝানো সম্ভব। একজন ফটোগ্রাফার উন্নত রুচি ও মানসিকতার অধিকারী। পৃথিবীর অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো আমাদের বিশ্ববিদ্যালয়ের কোর্স কারিকুলামেও এক্সট্রা কারিকুলার একটিভিটি যোগ করা দরকার। সেখানে স্থান পেতে পারে ফটোগ্রাফি, ফিল্ম বানানোসহ আরো অনেক কিছু। বাকৃবি ফটোগ্রাফিক সোসাইটিকে পেশাদারিত্বের পর্যায়ে নিয়ে যাওয়ার আহবানও করেন।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান শেষে বাকৃবি ফটোগ্রাফিক সোসাইটির পক্ষ থেকে ইফতারের আয়োজন করা হয়।