বাকৃবিতে ত্রিভুজ সাংস্কৃতিক সংগঠনের নতুন কমিটি

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সাংস্কৃতিক সংগঠন ত্রিভুজের কার্যনির্বাহী কমিটি ২০২৩ এর আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। নবগঠিত আংশিক কমিটিতে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের একোয়াকালচার বিভাগের অধ্যাপক মোহাম্মদ সাজ্জাদ হোসেন এবং সাধারণ সম্পাদক হিসেবে সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থী দেবাশীষ রাহা মনোনীত হয়েছেন। ৬ মার্চ (সোমবার) রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ওই আংশিক কমিটির ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি একোয়াকালচার বিভাগের অধ্যাপক ড. তানভীর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক পশুপুষ্টি বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থী মো. জেদান আল মাসুম ও কৃষিতত্ত্ব বিভাগের শিক্ষার্থী মোফতাহী জিন্নাত হিমা।

কমিটি ঘোষণার সময় ত্রিভুজের উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন একোয়াকালচার বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. আহসান বিন হাবিব এবং প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রিজওয়ানুল হক।

অনুষ্ঠানে সহযোগী অধ্যাপক ড. মো. রিজওয়ানুল হক বলেন, ‘পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতিক চর্চাটাও শিক্ষার্থীদের জন্য প্রয়োজন। লেখাপড়ার সাথে সাথে সাংগঠনিক কিছু জ্ঞানও দরকার যা ভবিষ্যতে তাদের কাজে আসবে। ত্রিভুজের মতো সাংস্কৃতিক সংগঠন শিক্ষার্থীদেরকে সেই চর্চাটার সুযোগ করে দিচ্ছে। নাচ, গান, কৌতুক, নাটক এসকল বিনোদনমূলক কর্মকান্ড তাদের নিত্যদিনের মানসিক চাপ কমিয়ে আনবে। আর মন ভালো থাকলে পড়াশোনার ক্ষেত্রেও সঠিক মনোনিবেশ করতে পারবে শিক্ষার্থীরা।’

অনুষ্ঠানের শেষে সংগঠনের নবীন সদস্যদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেওয়া হয়৷

উল্লেখ্য, ২০০৩ সালের পহেলা বৈশাখে বাকৃবিতে সাংস্কৃতিক সংগঠন ত্রিভুজ প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই নিয়মিত "ত্রয়ী" নামক ধারাবাহিক সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়। সামনে ত্রয়ী ১৪ নামক ধারাবাহিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবে সংগঠনটি।