মোঃ অলিউল্লাহ বাকৃবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নিযুক্ত

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু,বাকৃবি।। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) এর রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পেয়েছেন সংস্থাপন শাখার এডিশনাল রেজিস্ট্রার জনাব মোঃ অলিউল্লাহ । তিনি গত ০১ মার্চ অপরাহ্নে এ দায়িত্ব গ্রহণ করেছেন। তিনি বিদায়ী রেজিস্ট্রার মোঃ ছাইফুল ইসলাম এর স্থলাভিষিক্ত হলেন ।

মোঃ অলিউল্লাহ কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার শম্ভুপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম আলাউদ্দিন ও মাতা মরহুম শাহেরা খাতুন।

মোঃ অলিউল্লাহ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ থেকে ১৯৮৬ সালে স্নাতক, কৃষিতত্ত¦ বিভাগ থেকে ১৯৯০ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগ বাকৃবি শাখার সভাপতি, বাকসু ১৯৮৭-১৯৮৮ সালে ঈশা খা ছাত্র সংসদের নির্বাচিত ভিপি, বাকৃবি অফিসার পরিষদ এর সভাপতি, বাকৃবি অফিসার পরিষদ এর প্রধান নির্বাচন কমিশনার, বিভিন্ন প্রশাসনিক কমিটির সভাপতি, সদস্য-সচিবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব সফলতার সাথে পালন করেছেন। এছাড়াও জনাব অলিউল্লাহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন এবং বর্তমানেও আছেন ।

ব্যক্তি জীবনে মোঃ অলিউল্লাহ বিবাহিত। তার স্ত্রী ডাঃ রুবীনা ইয়াসমিন ময়মনসিংহ মেডিক্যাল কলেজ এর সহকারী অধ্যাপক এবং তিনি দুই কন্যা ও এক পুত্র এর পিতা ।