প্রতিষ্ঠার ১২তম বার্ষিকীতে শেকৃবির এএসভিএম অনুষদ

এগ্রিলাইফ২৪ ডটকম: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অ্যানিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের প্রতিষ্ঠার ১২তম বার্ষিকী আড়ম্বরপূর্ন যুগ পূর্তি অনুষ্ঠান, ফ্যাকাল্টি নাইট এবং নৈশ ভোজের মাধ্যমে উৎযাপন করেছে অনুষদের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বুধবার ৩রা জানুয়ারি অনুষদের ডীন প্রফেসর ড. কে, বি, এম, সাইফুল ইসলাম এবং সকল বিভাগীয় চেয়ারম্যানসহ ১২ টি কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি শেকৃবির উপাচার্য প্রফেসর ডঃ মো: শহীদুর রশিদ ভূঁইয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবির উপ-উপাচার্য প্রফেসর ডঃ অলক কুমার পাল এবং কোষাধ্যক্ষ প্রফেসর ডঃ মো: নজরুল ইসলাম।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডীন, পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ, প্রফেসর ডঃ মো: আব্দুর রাজ্জাক, অনুষদের সাবেক ডীন প্রফেসর ড. মো: আনোয়ারুল হক বেগ, প্রফেসর ডঃ মো: মোফাজ্জল হোসেইন, প্রফেসর ড. লাম ইয়া আসাদ এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো: হারুনুর রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে শেকৃবির উপাচার্য প্রফেসর ডঃ মো: শহীদুর রশিদ ভূঁইয়া বলেন এএসভিএম ফ্যাকাল্টির এরকম আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ সার্বক্ষণিক শিক্ষা ও গবেষণা কার্যক্রমে নিয়োজিত থাকেন বিধায় সামাজিক আচার অনুষ্ঠানে পারস্পরিক যোগাযোগের ঘাটতি হতে পারে। এক্ষেত্রে অনুষদীয় যুগপূর্তী অনুষ্ঠান ও নৈশ ভোজ নিঃসন্দেহে সহকর্মীদের মধ্যে পারস্পরিক সম্প্রীতি, শ্রদ্ধাবোধ এবং সহযোগিতার ভিত্তিতে কার্যক্রম পরিচালনায় সকলকে উৎসাহিত করবে।

তিনি আরো বলেন শেকৃবির এএসভিএম অনুষদ বয়সে নবীন হলেও বিভিন্ন ধরনের কার্যক্রমে অনেক পরিপক্কতা দেখিয়েছে যা অন্যদের অনুকরণীয় হতে পারে। ভবিষ্যতে এ অনুষদের কার্যক্রম দেশ-বিদেশে আরও সুনাম কুড়াবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষদীয় ডীন প্রফেসর ড. কে, বি, এম, সাইফুল ইসলাম জানান আমার দ্বি বার্ষিক কর্ম পরিকল্পনার একটি অংশ ছিল অনুষদের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে যুগপূর্তী অনুষ্ঠান এবং ফ্যাকাল্টি নাইট আয়োজন করা। অনুষদের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সহযোগিতায় আমরা অনুষ্ঠানটি সুন্দর ও সার্থকভাবে আয়োজন করতে পেরেছি। এই ধরনের আয়োজন সহকর্মীদের মাঝে পারস্পরিক সহযোগিতা এবং অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করার মানসিকতাকে উজ্জীবিত করে। এর আগে কখনো আমরা ফ্যাকাল্টি নাইট উদযাপন করতে পারিনি বিধায় প্রথমবারের মতো আয়োজনটি করতে পেরে ভালো লাগছে। আশা করি ভবিষ্যতে এ ধারা চলমান থাকবে। সক্রিয় অংশগ্রহণ এবং সহযোগিতার জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ বিভিন্ন ধরনের ফান গেম, ফল ও পিঠা উৎসব শেষে নৈশ ভোজে অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে ফান গেম এবং রেফেল ড্র তে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে অনুষদীয় ডীন প্রফেসর ড. কে, বি, এম, সাইফুল ইসলামের নেতৃত্বে অনুষদ ভবনের সম্মুখভাগে "গৌরবের ১২ বছর" শিরোনামে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা আয়োজন করা হয়।