শেকৃবিতে ২দিন ব্যাপী বার্ষিক রিসার্চ রিভিউ ওয়ার্কশপ এর শুভ উদ্বোধন

এগ্রিলাইফ২৪ ডটকম: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম (সাউরেস) কর্তৃক আয়োজিত বার্ষিক রিসার্চ রিভিউ ওয়ার্কশপ-২০২৩ এর শুভ উদ্বোধন হয়েছে। আজ ২০ ডিসেম্বর ২০২৩ (বুধবার) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রশাসনিক ভবনের ৪র্থ তলার কনফারেন্স রুমে উক্ত কর্মশালার উদ্বোধন হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবি'র প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. অলোক কুমার পাল ও ট্রেজারার প্রফেসর ড. মো: নজরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাউরেস এর পরিচালক অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান খান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূঁইয়া বলেন, কৃষি শিক্ষা, গবেষণা ও স¤প্রসারণে এই প্রতিষ্ঠানটি ১৯৩৮ সাল থেকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আসছে। এই বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাই পরবর্তীতে শিক্ষক ও গবেষক হিসেবে অন্যান্য কৃষি শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানে অবদান রেখে চলেছে। আজ কৃষিতে যে উল্লস্ফন তার মূল কাজটাই করে থাকে এদেশের কৃষি গবেষকরা। তিনি আরো বলেন, জাতীয় প্রয়োজনে নতুন নতুন জাত সৃষ্টি ও প্রযুক্তি উদ্ভাবন করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে ও মানসম্পন্ন গবেষণা করে ২০৪১ সালের উন্নত বাংলাদেশের জন্য নিজেদেরকে প্রস্তুত করতে হবে। এছাড়াও তিনি শিক্ষকদের গবেষণায় অধিক মনোযোগী হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শেকৃবি'র প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. অলোক কুমার পাল ও ট্রেজারার অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, শিক্ষক, গবেষক ও কর্মকর্তাবৃন্দ।