গবিতে অ্যানিমেল হাজবেন্ড্রি কাউন্সিল গঠনের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ

মোঃ জনি শিকদার, গবি প্রতিনিধি:বাংলাদেশ অ্যানিমেল হাজবেন্ড্রি কাউন্সিল গঠনের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের শিক্ষার্থীরা।

আজ রবিবার (১৭ ডিসেম্বর) বিক্ষোভ মিছিলটি দুপুর ১ ঘটিকায় ক্যাম্পাসের অনুষদীয় একাডেমিক ভবন থেকে বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ অ্যানিমেল হাজবেন্ড্রি কাউন্সিল গঠন করার লক্ষ্যে যে সভা আয়োজন করা হবে তা অবিলম্বে বাতিল করা, দাবি মানা না হলে কঠোর আন্দোলনে নামার সিদ্ধান্ত নেয়া হয়। এরপর মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে পেশার গুরুত্ব, হাজবেন্ড্রি কাউন্সিল গঠনের বিভিন্ন নেতিবাচক দিক আলোচনা করা হয়।

অনুষদের শিক্ষার্থী মোঃ নাজিম উদ্দিন বলেন, 'হাজবেন্ড্রি কাউন্সিল গঠন হলো কম্বাইন্ড ও ডিভিএম ডিগ্রীর বিরুদ্ধে নীলনকশা বাস্তবায়ন করা। সব হাজবেন্ড্রি ডিগ্রীধারীদের নিয়ে তারা সভা আয়োজন করতে চাচ্ছে, যা ভেটেরিনারিয়ানদের জন্য গভীর ষড়যন্ত্র।'

বক্তারা আরো জানান, 'ভেটেরিনারি স্টুডেন্টরা ইন্টার্নশীপ সহ দীর্ঘ ৫ বছরের কোর্স শেষে বাংলাদেশে ভেটেরিনারি কাউন্সিল থেকে সনদ অর্জন করে থাকে। এই পেশা ও পেশার উন্নতির স্বার্থে উক্ত হাজবেন্ড্রি কাউন্সিল গঠন করা সম্পূর্ণ অযৌক্তিক ও ভিত্তিহীন।'