সেরামানের ফিড উপহার দিয়ে দেশের খামারীদের সেবা করতে চায় আরমান ফিডস এন্ড ফিশারিজ লি:

বিশেষ প্রতিবেদক: সেরামানের ফিড উপহার দিয়ে দেশের খামারীদের সেবা করতে চায় আরমান ফিডস এন্ড ফিশারিজলি:। এজন্য প্রয়োজন খামারীবান্ধব ফিড, খামারীবান্ধব সব উপকরণ। কারণ দেশের প্রান্তিক খামারীরা না টিকে থাকলে এ শিল্পের সকলেই ক্ষতিগ্রস্ত হবে। পাশাপাশি প্রাণিজ প্রোটিনের সরবরাহের ঘাটতির দেখা দিবে। ফলে খামারী থেকে ভোক্তা সকলেই ক্ষতিগ্রস্ত হবে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) কক্সবাজারের বালুকাময় সমুদ্রসৈকত সংলগ্ন হোটেল দি কক্স টুডে-তে আরমান ফিডস এন্ড ফিশারিজ লি: আয়োজিত সেলস কনফারেন্স-২০২৪ এসব কথা বলেন বক্তারা। দুইদন ব্যাপি এ সেলস্ কনফারেন্সে দেশের সকল রিজিওনের বিভিন্ন পর্যায়ের সেলস্ কর্মকর্তারা যোগদান করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মোঃ নজরুল আমিন, জুনিয়র অফিসার, সিলেট মোঃ নজরুল ইসলাম। এরপর স্বাগত বক্তব্য রাখেন ডাঃ মোঃ মশিউর রহমান জেনারেল ম্যানেজার, সেলস এন্ড মার্কেটিং, আরমান ফিডস এন্ড ফিশারিজ লি: । শুভেচ্ছা বক্তব্য রাখেন মো: নজরুল ইসলাম , জেনারেল ম্যানেজার (ফ্যাক্টরী), আরমান ফিডস এন্ড ফিশারিজ লি: ।

 অনুষ্ঠানের প্রধান অতিথি কোম্পানীর ডিরেক্টর মোঃ আরমান হোসেন তার ফিডমিলের প্রশংসা করে বলেন, ব্যবস্থাপনার দিক দিয়ে আরমান ফিড মিলটি দেশের অন্যতম সেরা একটি ফিডমিল। কাজেই এই মিলের উৎপাদিত সকল প্রকারের ফিডও সেরা মানের। এখন সেলস্ টিমের মূল লক্ষই হবে এই সেরা মানের খাবারটি খামারীদের দোরগোড়ায় পৌঁছে দেয়া।

আরমান হোসেন বলেন, কোন কোম্পানির সেলস্ টিম হচ্ছে কোম্পানীর মেরুদন্ড। বর্তমানে ARMAN Feeds and Fisheries Ltd.-এর সেলস্ টিম-এর প্রতিটি সদস্যই অত্যন্ত চৌকষ। চলতি বছরে অনেক প্রতিকূলতার মাঝেও তারা কোম্পানীর উন্নতির লক্ষে কাজ করার চেষ্টা করেছেন। আগামী ২০২৪ সালে এ সেলস্ টিম-এর প্রতিটি সদস্যই শতভাগ টার্গেট পূরণ করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন জনাব আরমান হোসেন।



অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আরমান ফিডস এন্ড ফিশারিজ লিমিটেডের এডভাইজার কৃষিবিদ হাবিবুর রহমান খান বলেন, খামারিবান্ধব সেবা নিশ্চিত করতে যা যা করা প্রয়োজন সেগুলোর দিকে নজর দেওয়া হবে। দিনশেষে খামারি টিকে থাকলে আমাদের সেক্টর টিকে থাকবে; খামারী লাভবান হলে ইন্ডাস্ট্রির সকল স্টেকহোল্ডার উপকৃত হবে। দেশের কর্মসংস্থানের পাশাপাশি নিরাপদ প্রাণিজ উৎপাদনে তারা আরো অধিক গুরুত্ব দিবেন বলে জানান দীর্ঘদিনের পরীক্ষিত এ নিউট্রিশনিষ্ট।

বিশেষ অতিথির বক্তব্যে আরমান ফিড এন্ড ফিশারিজ লিমিটেডের এডভাইজার মোহাম্মদ মহি উদ্দিন বলেন, কঠোর পরিশ্রমের পাশাপাশি সততা নিয়ে কাজ করতে হবে। সততা আর পরিশ্রম এই দুই মিলে কাজ করলে সফলতা অবশ্যই আসবে। সেলস্ টিম-এর প্রতিটি সদস্যস্যের উদ্দেশ্যে তিনি বলেন আপনারা সকলেই হচ্ছেন কোম্পানির আইকন। আপনাদের মেধা, প্রজ্ঞা,পরিশ্রম এবং সততাকে কাজে লাগিয়ে নিশ্চয়ই "পুষ্টিরাজ" ফিড ব্র্যান্ডকে দেশের অন্যতম ব্রান্ডে পরিণত করার লক্ষ্যে কাজ করবেন।

অনুষ্ঠানে আগামী বছরের মার্কেটিং পলিসি এবং আগামী বছরের টার্গেট ও মিশন আপনাদের সামনে তুলে ধরেন ডাঃ মোঃ মশিউর রহমান। সেলস্ টিমের সকলের উদ্দেশ্য করে জেনারেল ম্যানেজার ডা, মশিউর বলেন সকল খামারিদের দোরগোড়ায় আমাদের সেবা নিশ্চিত করতে হবে। সেজন্য অক্লান্ত পরিশ্রম আর আন্তরিকভাবে কাজ করতে হবে। "পুষ্টিরাজ" ফিড ব্র্যান্ডকে সাথে নিয়ে অচিরেই ARMAN Feeds and Fisheries Ltd. দেশের অন্যতম ফিড কোম্পানিতে পরিণত হবে।

অনুষ্ঠানের সফল পারফরম্যান্স অর্জনকারী টিমের সদস্যদেরকে পুরস্কৃত করা হয় এবং র‍্যাফেল ড্রয়ের আয়োজন করা হয়। অনুষ্ঠানটিকে অত্যন্ত প্রানবন্ত করে উপস্থাপনা করেন কৃষিবিদ নাজমুস সাকিব হামিম। এর মাঝে তিনি বেশ চমৎকার একটি গেম শো-এর আয়োজন করেন। এছাড়া চমৎকার একটি সংগীত সন্ধ্যা উপভোগ করেন উপস্থিত সকলে। সবশেষে সকলে একটি গ্র্যান্ড ডিনারে অংশগ্রহন করেন।

এর আগে ১৫ নভেম্বর সেলস্ টিমের প্রতিটি সদস্য বিমানে করে কক্সবাজারে পৌঁছান। এদিন তারা সমুদ্রসৈকতে আনন্দের পাশাপাশি কক্সবাজার থেকে মহেশখালিতে নৌ-ভ্রমন করেন। মহেশখালিতে তারা প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের পাশাপাশি সেখানের বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা সমূহ পরিদর্শন করেন। সমগ্র অনুষ্ঠানগুলিতে নেতৃত্ব প্রদান করেন জেনারেল ম্যানেজার ডাঃ মোঃ মশিউর রহমান তাকে সহযোগিতা করেন ডিজিএম (মানব সম্পদ ও প্রশাসন) লিটন সরকার।

উল্লেখ্য অভিজ্ঞ, দক্ষ ও নিষ্ঠাবান এবং নির্ভীক সাহসী মানুষ আরমান ফিডস এন্ড ফিশারিজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর জনাব মোশাররফ হোসেন-এর হাত ধরেই "পুষ্টিরাজ" ব্র্যান্ড নিয়ে ১৬ জানুয়ারী, ২০২০ সালে যাত্রা শুরু করে আরমান ফিড এন্ড ফিশারিজ লিমিটেড। তার বিচক্ষণ চিন্তা ও কিছু মেধাবী মানুষের জাদুকরী শক্তিবলে এবং একদল সাহসী তরুণদের সম্মিলিত প্রয়াসের মাধ্যমে খুব অল্প সময়েই ফিড ইন্ডাস্ট্রিতে তাদের দক্ষতার পরিচয় দিয়ে আজকের এ অবস্থানে চলে এসেছে আরমান ফিডস এন্ড ফিশারিজ লিমিটেড।