বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ’বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ বাংলাদেশ ২০২৩’ এর উদ্বোধন

এগ্রিলাইফ২৪ ডটকম: বাংলাদেশে উদ্যোক্তাদের উদযাপন এবং ক্ষমতায়নের জন্য নিবেদিত ১৬ তম বার্ষিক গ্লোবাল এন্টারপ্রেনারশিপ উইক ক্যাম্পেইনটি বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আজ শুরু হয়েছে। এই তাৎপর্যপূর্ণ সপ্তাহটি ১৩ নভেম্বর থেকে ১৯ নভেম্বর, ২০২৩ পর্যন্ত পালন করা হচ্ছে এবং এটি একটি দীর্ঘস্থায়ী প্রভাব ফেলতে প্রস্তুত।

৭৮টিরও বেশি অংশীদার প্রতিষ্ঠানের অংশগ্রহণে, এই বছরের উদযাপনে বাংলাদেশের ৮টি বিভাগের ৩০টি জেলা জুড়ে ২০০টিরও বেশি ইভেন্ট রয়েছে। অংশীদার সংস্থাগুলির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান, চেম্বার অফ কমার্স, অ্যাসোসিয়েশন, সরকারী সংস্থা, আন্তর্জাতিক সংস্থা এবং গতিশীল যুব গোষ্ঠীগুলিকে অন্তর্ভুক্ত করে। আশা করা হচ্ছে যে ১০০,০০০ এরও বেশি ব্যক্তি সরাসরি অংশগ্রহণ করবে এবং অনলাইন সংযোগের মাধ্যমে অতিরিক্ত ৩ মিলিয়ন লোকের কাছে পৌঁছাবে।

আজ ১৩ই নভেম্বর, ২০২৩ তারিখে আনুষ্ঠানিকভাবে এঊঘ বাংলাদেশ আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে সপ্তাহব্যাপী উৎসবের সূচনা হয়। বাংলাদেশের রাজধানী ঢাকায় গ্রীন গার্ডেন রুফটপের মনোরম পরিবেশে এই মহাসমাবেশ স্টার্টআপ, উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তা, ইকোসিস্টেম নির্মাতা, পরামর্শদাতা, বিনিয়োগকারী এবং উৎসাহী অংশগ্রহণকারীদের একত্রিত করেছে।

জিইএন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ সবুর খান, এই উত্তেজনাপূর্ণ সপ্তাহের সুর সেট করে উপস্থিত সকলকে উঞ্চ অভিভাদন ও আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। ডঃ খান আবেগের সাথে সকল অংশগ্রহণকারীদের বাংলাদেশের গতিশীল উদ্যোক্তাদের দ্বারা উদ্যোক্তা যাত্রাকে আলিঙ্গন করতে এবং উদযাপন করতে উৎসাহিত করেন। তিনি বাংলাদেশের অভ্যন্তরে উদ্যোক্তা সহায়তা ইকোসিস্টেম বাড়ানোর জন্য সহযোগিতামূলক প্রচেষ্টার সমালোচনামূলক গুরুত্বের উপর জোর দেন এবং সকলকে একত্রিত হওয়ার, উদ্ভাবনকে উৎসাহিত করতে এবং দীর্ঘমেয়াদী টেকসইতা নিশ্চিত করার আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন এফবিসিসিআই ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের প্রধান নির্বাহী কর্মকর্তা বিকর্ণ কুমার ঘোষ, ইজেরমার্টজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক সমত জেরিন খান, ইন্সটিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট এন্ড হসপিটালিটির ব্যবস্থাপনা পরিচালক ড. রুবিনা হোসাইন, ইন্সপায়ারিং বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক ইমরান ফাহাদ, টার্টল ভেঞ্চার স্টুডিও এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা সারাবান তহুরা তুরিন, হারনেট টিটিভর প্রধান নির্বাহী কর্মকর্তা আলসা প্রধান ও প্যারাগন পাম্প লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ গোলাম মোস্তফা প্রমুখ।

গ্লোবাল এন্ট্রাপ্রিনিউরশীপ উইকের ন্যাশনাল হোস্ট কে এম হাসান রিপন উদ্বোধনী অনুষ্ঠানে সমস্ত অংশীদার এবং সমর্থকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য একটি মুহূর্ত বেছে নিয়েছিলেন যাদের অটুট প্রতিশ্রুতি এবং উৎসর্গ গ্লোবাল এন্ট্রাপ্রিনিউরশীপ উইক ২০২৩ কে একটি দুর্দান্ত সাফল্যে পরিণত করতে সহায়ক হয়েছে। কে এম হাসান রিপন সারা বাংলাদেশে সমগ্র এঊড টিমকে তাদের অক্লান্ত পরিশ্রম এবং উৎসর্গের জন্য ভূয়সী প্রশংসা করেন।