নেপালের উচ্চ পর্যায়ের সংসদীয় প্রতিনিধি দলের এসিআই সেন্টার পরিদর্শন

এগ্রিলাইফ২৪ ডটকম: আজ মঙ্গলবার (০৩ অক্টোবর) রাজধানীর এসিআই সেন্টারে কৃষিতে বাংলাদেশের চলমান অগ্রগতি এবং বেসরকারি পর্যায়ে এর অবদান শীর্ষক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নেপালের সাবেক ফাস্ট লেডি এবং কৃষি বিষয়ক সংসদীয় কমিটির প্রধান ড. আরজু রানার নেতৃত্বে ৯ সদস্য বিশিষ্ট নেপালের উচ্চ পর্যায়ের সংসদীয় প্রতিনিধি দল এ সভায় অংশগ্রহন করেন।

আলোচনা সভায় বাংলাদেশ সফররত নেপালের প্রতিনিধি দলকে স্বাগত জানান এসিআই এগ্রিবিজনেসের প্রসিডেন্ট ড. এফ এইচ আনসারী। এ সময় এসিআই সীডের বিজনেস ডিরেক্টর সুধীর চন্দ্র নাথ প্রতিনিধি দলকে এসিআই এগ্রিবিজনেস ও গবেষণা-উন্নয়ন সম্পর্কে অবহিত করেন এবং এসিআই এগ্রিবিজনেস কিভাবে দেশের এগ্রিকালচার ভ্যালু-চেইন সমৃদ্ধকরণের মাধ্যমে দেশের কৃষকদের সম্পদশালী করতে কাজ করে যাচ্ছে, বিষয়টি তুলে ধরেন।

নেপালের প্রতিনিধি দলটি আন্তর্জাতিক ধান গবেষণা ইনস্টিটিউট (IRRI) এর সাথে এসিআই এর পার্টনারশীপের মাধ্যমে এদেশের ধান গবেষণায় সফলতার বিষয়টির প্রশংসা করেন এবং এসিআই এগ্রিবিজনেসকে রোল মডেল হিসাবে অবহিত করেন।

এছাড়াও আলোচনা সভায় এগ্রিবিজনেসের ভবিষ্যত সম্ভাবনা এবং চ্যালেঞ্জ গুলো নিয়ে বক্তারা আলোচনা করেন।

উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন এসিআই সীডের চিফ মার্কেটিং অফিসার খন্দকার সাইফুর রহমান এবং বিজনেস অপারেশন ম্যানেজার মোহাম্মদ মিজানুর রহমানসহ আরও অনেকে।