শত প্রতিকুলতা সত্ত্বেও ইয়ন গ্রুপ কখনো লক্ষ্য থেকে বিচ্যুত হয়নি-মোমিন উদ দৌলা

বিজনেস ডেস্ক: অল্প পুঁজি নিয়ে স্বল্প পরিসরে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাদ্য নিশ্চিতকরণের লক্ষ্যে ২৩ বছর আগে যাত্রা শুরু করেছিল ইয়ন গ্রুপ। এ লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছে দেশের অন্যতম প্রধান এগ্রোবেইজড প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইণ্ডাস্ট্রিজ। শত প্রতিকুলতা সত্ত্বেও তারা কখনো লক্ষ্য থেকে বিচ্যুত হয়নি যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। কৃষি-মৎস্য-প্রাণিসম্পদ সেক্টরের সকল পর্যায়ে সরাসরি ব্যবসা ও সেবা প্রদানের মাধ্যমে এই সেক্টরকে উন্নয়নের লক্ষ্যে তাদের এ যাত্রা অব্যাহত ধাকবে।

আজ মঙ্গলবার ৫ সেপ্টেম্বর ২০২৩, বিকালে রাজধানীর তেজগাঁওস্থ ইয়ন কনভেনশন সেন্টারে ইয়ন গ্রুপ অব ইণ্ডাস্ট্রিজ এর ২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেনইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোমিন উদ দৌলা।

অনুষ্ঠানে এছাড়াও অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ভিডিও বার্তার মাধমে শুভেচ্ছা প্রদান করেন বাংলাদেশ মৎস্য অধিদপ্তর এর মহাপরিচালক খন্দকার মাহবুবুল হক, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড এমদাদুল হক চৌধুরী, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড ইয়াহিয়া মাহমুদ, বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তর এর সাবেক মহাপরিচালক ডাঃ আইনুল হক ও বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড এম গোলাম হোসেন ।

মোমিন উদ দৌলা বলেন, আমরাই একমাত্র প্রতিষ্ঠান যারা ফুড সেফটি এন্ড সিকিউরিটিতে মনোনিবেশ করেছি। যার মাধ্যমে ফার্ম টু ডাইনিং প্রতিটি পর্যায়ে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে ভূমিকা রাখার মাধ্যমে ভোক্তাদের নিকট নিরাপদ ও স্বাস্থ্যসম্মত পণ্য/সেবা পৌছে দেওয়ার লক্ষ্যে এরই মধ্যে আমরা বেশকিছু ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছি।

প্রত্যেক ইয়নার্সকে লিডারশীপে আরও উন্নতি করতে হবে উল্লেখ করে তিনি বলেন, বর্তমান নতুন যারা ইয়ন পরিবারে যোগ দিচ্ছেন তাদের মেধাশক্তিকে কাজে লাগাতে হবে। যাতে করে ইয়ন গ্রুপের ভবিষ্যৎ লক্ষ্যমাত্রা অর্জনে সহায়ক হয়। সেজন্য প্রত্যেক ইয়নার্সকে গুড রিলেশনশীপের মাধ্যমে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানের এক পর্যায়ে বিগত বছরের সাফল্যের জন্য ইয়ন গ্রুপের কয়েকটি ডিপার্টমেন্টকে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে অনুষ্ঠিত হয় আকর্ষণীয় র‍্যাফেল ড্র।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ইয়ন গ্রুপের ভাইস চেয়ারম্যান এবিএ মেসবাহ উদ দৌলা (অবঃ), গ্রুপ নির্বাহী পরিচালক এবিএ সাহিদ উদ দৌলা, চীফ পিপলস অফিসার সুলতান মাহমুদ, চীফ ফাইন্যান্স অফিসার মো: শামসুজ্জোহা চীফ অপারেটিং অফিসার মোহাম্মদ জাবিদ হাসান, জেনারেল ম্যানেজার মোঃ মনসুর আলম দিপু, ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ শাহজাহান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আমন্ত্রিত অতিথিবৃন্দ, গ্রুপের বিভিন্ন ডিপার্টমেন্টের দুই শতাধিক কর্মকর্তাবৃন্দ সহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।