গাজিপুরে "The Impact of The Pharmaceutical Formulations in Successful Treatments" শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

এগ্রিলাইফ প্রতিনিধি: বাংলাদেশের প্রাণিসম্পদ খাত এখন আর আগের মত নেই এটি এখন একটি বিশাল শিল্পে পরিণত হয়েছে। দিন দিন যেমন এখাতে বিনিয়োগ বাড়ছে তেমনি বেড়ে চলেছে নিত্য নতুন রোগের প্রাদুর্ভাব। কিভাবে এসব রোগ থেকে খামারীদের রক্ষা করা যায় সেটি এখন মূল বিষয়। এজন্য ভেটেরিনারিয়ানদের সফল চিকিৎসায় ফার্মাসিউটিক্যাল ফরমুলেশন সম্পর্কে অধিকতর মনোযোগী হতে হবে।

এসব বিষয় মাথায় রেখে গাজীপুর জেলায় কর্মরত সকল সরকারী ও বেসরকারী ভেটেরিনারিয়ানদের নিয়ে এ-সংক্রান্ত এক সেমিনারের আয়োজন করে সেইফ বায়ো প্রডাক্টস্ লি:। "The Impact of The Pharmaceutical Formulations in Successful Treatments" ছিল সেমিনারটির মূল বিষয়। এটি উপস্থাপন করেন SAFE BIO PRODUCTS LTD.-এর ব্যবস্থাপনা পরিচালক ডা. মোহাম্মদ সরোয়ার জাহান।

গাজিপুরের একটি অভিজাত রেষ্টুরেন্টে আয়োজিত এ সেমিনারে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. এস.এম উকিল উদ্দিন, সদর উপজেলা প্রানিসম্পদ অফিসার ডা. আশরাফ হোসেন, শ্রীপুর উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. এ.কে.এম আতিকুর রহমান, প্রাইভেট ভেটেরিনারি ফোরাম অব গাজীপুর এর প্রেসিডেন্ট ডা. হাসান আল বাকের, সাধারণ সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম সহ প্রায় ৫০ জনের মত অতিথি উপস্থিত ছিলেন।

এ সময় সেইফ বায়ো প্রোডাক্টস লিঃ এর ইউরোপ থেকে আমদানিকৃত রেজিস্ট্রার্ড ৩ টি ইনোভেটিভ প্রোডাক্টস যেমন ব্রোমেক্স, ভার্মিসিডটিলমাইকোডেম নিয়ে আলোচনা হয়। এগুলোর ফার্মাসিউটিক্যাল ফরমুলেশন ইউনিক, ইনোভেটিভ এবং মাঠ পর্যায়ে অত্যন্ত কার্যকর। তাই একটি সফল চিকিৎসার জন্য ফার্মাসিউটিক্যাল ফরমুলেশন এর বিরাট প্রভাব রয়েছে বলে জানান আলোচকরা।

সেমিনারে গাজীপুর জেলায় প্রানিসম্পদ উন্নয়নে সরকারী ও বেসরকারী সকল ভেটেরিনারিয়ানদের সমন্বিত উদ্যোগ গ্রহনের উপর বিশেষ তাগিদ দেওয়া হয়। নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।