উচ্চশিক্ষিত তরুন-তরুনীরা সব সময় নতুন কিছু করতে চায়-রেহনুমা আহসান

রাজধানী প্রতিনিধি: বিশ্বজুড়ে প্রযুক্তির সম্প্রসারণে গত কয়েক বছরে ই-কমার্সের বাজার ব্যাপকভাবে সম্প্রসারিত হয়েছে। পিছিয়ে নেই দেশের পোল্ট্রি সেক্টরও। উচ্চশিক্ষিত তরুন-তরুনীদের জন্য একটি সম্ভাবনাময় খাত হিসেবে ২০২১ সালের ৩১ জানুয়ারি অনলাইনে কেনা-কাটা বিষয়ক প্রতিষ্ঠান বায়না.স্টোর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। আগামী ১৬-১৮ মার্চ রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক পোলট্রি শো। দেশের এ খাতকে আরো সম্পসারিত করতে এ মেলাটি নতুন কিছু উপহার দিতে পারবে বলে মনে করেন এজি ফুডস্ লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক রেহনুমা আহসান।

রেহনুমা বলেন, ডিজিটাল বাংলাদেশের সুবিধাকে কাজে লাগিয়ে যে কোন ব্যবসাকে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য bayna.store একটি দৃষ্টান্ত। এ ধরনের সেবাদানকারী প্রতিষ্ঠান পোল্ট্রি সেক্টরের জন্য আরো প্রয়োজন। ই-কমার্সের বাজার ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। সামনে আগত পোল্ট্রি শোতে তরুন উদ্যোক্তাদের মাঝে এ ধরনের ব্যবসা সম্প্রসারণ করার জন্য আয়োজকদের দৃষ্টি নিব্দ্ধ করতে হবে।

চাকরির বাজারে না ছুটে অনায়াসেই ঘরে বসেই ব্যবসা করা যায়। আজ ই-কমার্সের আওতায় এসেছে সব ধরনের পণ্যই। বিভিন্ন প্রতিষ্ঠান শুধু ই-কমার্সের কারণেই প্রতিষ্ঠিত হয়েছে এবং প্রচুর সংখ্যক তরুণ-তরুণী এখানে কাজ করছে। বায়নাডটস্টোর -এর মূল উদ্যোক্তারা সবাই উচ্চশিক্ষিত এবং তারা নতুন কিছু করতে চায়। আগামীতে bayna.store যেন সমাজে, মানচিত্রে এবং দেশে আস্থার জায়গা করতে পারে সে আশাবাদ ব্যক্ত করেন রেহনুমা আহসান।